ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এক তেলেভোলা মাছের দাম ৩৬ লাখ!

ডেস্ক রিপোর্ট
🕐 ১২:১১ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২১

এক তেলেভোলা মাছের দাম ৩৬ লাখ!

সুন্দরবনের ভারতীয় অংশে কপূরা নদীতে মাছ ধরতে গিয়েছিলেন জেলেরা। তাদের জালেই ধরা পড়ল বিশাল আকারের তেলেভোলা মাছ। মাছটির ওজন প্রায় ৭৮ কেজি ২০০ গ্রাম। সেই মাছ ঘাড়ে করে মাছ বাজারের আড়তে নিয়ে আসেন জেলেরা।

গত শনিবার রাতে মাছটির দাম ওঠে কেজি প্রতি ৪৯ হাজার ৩০০ রুপি। শেষ পর্যন্ত মাছটি বিক্রি হয় ৩৬ লাখ ৪৮ হাজার ২০০ রুপিতে। মাছটি কিনেছে কলকাতার কেএমপি নামের একটি প্রতিষ্ঠান। মাছটির পেটে মূল্যবান কিছু সম্পদ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মৎস্যজীবী বিকাশ বর্মণ দীর্ঘদিন ধরে সুন্দরবনের নদীতে মাছ ধরেন। বৃহস্পতিবার সকালেও গোসাবা ব্লকের দুলকির সোনাগাঁও গ্রাম থেকে বিকাশ বর্মণ, রাহুল বর্মণ, সৈকত বর্মণ, কমলেশ বর্মণ ও কালিপদ বর নামে পাঁচজন মৎস্যজীবী সুন্দরবনে মাছ ধরার উদ্দেশে রওনা দেন। মাছ ধরতে ধরতে শুক্রবার সন্ধ্যায় তাদের জালে ধরা পড়ে প্রায় ৭ ফুট লম্বা এ তেলেভোলা মাছ।

জানা গেছে, এ মাছের পেটে রয়েছে মহামূল্যবান কিছু সম্পদ, যার কারণে এ মাছটির দাম উঠেছিল অনেক। তবে এ মূল্যবান সম্পদ কোনো টাকা-পয়সা কিংবা সোনা গহনা নয়, তা হলো এ মাছের পেটে থাকা পটকা। যা দিয়ে তৈরি করা হবে বিভিন্ন ধরনের ওষুধ, জিনিসপত্র। আর সেগুলো ব্যবহৃত হবে অস্ত্রোপচারের পর সেলাইয়ের কাজে। সেই কারণেই এ মাছের এত দাম হয়েছে।

 

 

 

 
Electronic Paper