ঝাড়ু হাতে প্রিয়াঙ্কা!

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঝাড়ু হাতে প্রিয়াঙ্কা!

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:৫৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২১

ঝাড়ু হাতে প্রিয়াঙ্কা!

ভারতের উত্তর প্রদেশের রাজধানী লক্ষয়ে দলিত সম্প্রদায়ের সঙ্গে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দলিতদের সঙ্গে ঝাড়ু হাতে এলাকার পরিচ্ছন্নতার কাজে অংশ নেন তিনি। গত শুক্রবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সম্প্রতি রাজ্যটিতে কৃষকদের আন্দোলনে সহিংসতার ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করা হয়। তাকে রাখা হয়েছিল একটি গেস্ট হাউসে।

আটকের পর ওই গেস্ট হাউসে প্রিয়াঙ্কার ঘর ঝাড়ু দেওয়ার একটি ছবি প্রকাশিত হয়। এ নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রিয়াঙ্কাকে কটাক্ষ করে মন্তব্য করেন।

তিনি বলেন, ‘জনগণ তাদের এ ধরনের কাজের উপযোগী মনে করে।’

আদিত্যনাথের এমন মন্তব্যের পরে দলিত সম্প্রদায়ের এলাকায় ঝাড়ু নিয়ে পরিচ্ছন্নতা অভিযানে নেমেছিলেন প্রিয়াঙ্কা। এ কাজ আত্মমর্যাদার প্রতীক বলে মন্তব্য করেছেন তিনি। এ নিয়ে টুইটও করেন প্রিয়াঙ্কা।

তিনি জানান, বাল্মীকি মন্দিরগুলোয় পরিচ্ছন্নতা অভিযানে নামবেন তার দলের সদস্যরা।

আদিত্যনাথের মন্তব্যের বিষয়ে প্রিয়াঙ্কা দলিত শ্রেণির মানুষের উদ্দেশে বলেন, ‘তিনি ওই কথা বলে শুধু আমাকে অপমান করেননি; পরিচ্ছন্নতার কাজে জড়িত কোটি কোটি দলিত ভাইবোনকেও অপমান করেছেন।’

প্রিয়াঙ্কা আরও বলেন, ‘আমি আপনাদের সঙ্গে নিয়ে পরিচ্ছন্নতার কাজ করতে এখানে এসেছি। আর যোগীজিকে এটাও জানাতে এসেছি যে ঝাড়ু হাতে কাজ করাও আত্মমর্যাদার।’

 

 

 
Electronic Paper