ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

২১ বছরেই বিশ্ব ভ্রমণ

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:১১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২১

২১ বছরেই বিশ্ব ভ্রমণ

অনেকেই ভ্রমণের একটি তালিকা করে থাকে। কোন কোন জায়গা দেখতে চান, ঠিক করা থাকেন। তা কিছু হয়, আবার কিছু হয় না। বিভিন্ন কারণে আটকে যায়। আর কেউ কেউ থাকে, যে কোনো উপায়ে নিজের লক্ষ্যে পৌঁছানোর চিন্তায়। তেমনই একজন তরুণী হলেন লেক্সি অ্যালফোর্ড। তিনি মাত্র ২১ বছরেই বিশ্ব ভ্রমণ করেছেন।

১৯৬টি দেশে পা রেখেছেন তিনি। সবচেয়ে কম বয়সে বিশ্বের প্রায় সব দেশ ঘুরে বেড়িয়েছেন এই সাহসী তরুণী। এজন্য গিনেস বুক রেকর্ডে নামও উঠেছে তার। মাত্র ২১ বছর বয়সেই উত্তর কোরিয়া পর্যন্তও ঘুরে এসেছেন তিনি। আমেরিকার নাগরিক লেক্সির বয়স এখন ২৩ বছর। ছোটবেলা থেকেই ঘুরতে ভালোবাসতেন লেক্সি। এক সাক্ষাৎকারে তিনি জানান, মানুষের কথা না শুনে আমি আবেগকে অনুসরণ করেছি। যদিও আবেগ নিয়ে বাঁচা যায় না, তবে আমি সফল। নিজের লক্ষ্যে পৌঁছাতে পেরেছি।

তিনি যুক্তরাষ্ট্রের একটি কমিউনিটি কলেজ থেকে পড়াশোনা শেষ করেন। ২০১৬ সালে ঠিক করেন, পৃথিবীর সব কয়টি দেশ ঘুরে দেখতে হবে। তখন তার বয়স মাত্র ১৮। তত দিনে ৭২টি দেশ ভ্রমণ করে ফেলেছেন তিনি। এর পরবর্তী তিন বছরের মধ্যে বাকি সব দেশে ঘুরেন তিনি। এরপর স্বপ্ন দেখেন দেশের সর্বকনিষ্ঠ নারী হিসেবে ১৯৬ দেশ ভ্রমণে বিশ্বরেকর্ড গড়বেন। ঠিক তাই করেছেন তিনি। তার ভ্রমণের বেশির ভাগই স্ব-অর্থায়নে ছিল। কারণ অল্প বয়স থেকেই লেক্সি তার স্বপ্নপূরণের জন্য কাজ ও সঞ্চয় শুরু করেছিলেন।

 
Electronic Paper