বুধবার, ০৭ ফেব্রুয়ারি, ২০১৮
২৭ কেজি ওজনের শরীরে ৭ কেজির টিউমার!
খোলা কাগজ ডেস্ক
Published : 2018-05-12 13:52:00
২৭ কেজি ওজনের শরীরে ৭ কেজির টিউমার!

দেহের ওজন মাত্র ২৭ কেজি। শীর্ণকায় শরীর। সেই শরীরেই বাসা বেঁধেছিল ৭ কেজির টিউমার। জটিল অস্ত্রোপচার করে বের করা হল সেই টিউমার। ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জলপাইগুড়ির।

ময়নাগুড়ি শিঙিমারির বাসিন্দা মনিবালা পাল বিগত কয়েক মাস ধরেই পেটে ব্যথায় ভুগছেন। চিকিৎসককে দেখানোর পর তিনি বেশকিছু পরীক্ষা করতে বলেন। পরীক্ষার রিপোর্টে দেখে চক্ষু চড়কগাছ হয়ে যায় চিকিৎসকের।
রিপোর্টে দেখা যায়, তলপেট থেকে বুক অবধি ছড়িয়ে রয়েছে মস্ত টিউমার। অস্ত্রোপচারের জন্য এরপরই জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয় সেই মহিলাকে। অস্ত্রোপচারের জন্য গঠন করা হয় ৬ সদস্যের একটি টিম।
জানা যায়, প্রায় ৩ ঘন্টা ধরে চলে অস্ত্রোপচার। টিউমারটি এতই বিশালাকার যে, একসময় অস্ত্রোপচার থামিয়ে প্রায় লিটার খানেক ফ্লুইডও বের করে নিতে হয়। তারপর আবার শুরু হয় অপারেশন। শেষে পেট থেকে বেরিয়ে আসে ৭ কেজির সেই টিউমার। এই মুহূর্তে মণিবালা দেবীর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। সুস্থ হওয়ার পথে মণিবালা দেবী বলেই জানিয়েছেন চিকিৎসকরা।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();