ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আপেল অর্ডারে মিলল আইফোন

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:৩৭ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

আপেল অর্ডারে মিলল আইফোন

করোনায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন শপিং। ঘরে বসে এক ক্লিকেই দরজার সামনে হাজির হচ্ছে মনের মতো রকমারি জিনিসপত্র। ঘরের আসবাবপত্র 
হোক কিংবা গৃহস্থালির সরঞ্জাম সব কিছুতেই এখন বিভিন্ন ই-কমার্স সাইটের জয় জয়কার।

বৈশ্বিক মহামারীর এই সময়ে গৃহবন্দী মানুষের কাছে বিভিন্ন অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তবে অনলাইন শপিংয়ে গ্রাহকের অভিজ্ঞতা যে সব সময় মনের মতো হবে তা নয়। মাঝে মাঝে গ্রাহকদের সঙ্গে এমন কিছু ঘটনা ঘটে যা শুনলে হাসিও পায় আবার মাঝে মাঝে রাগও হয় বটে। তবে সম্প্রতি ব্রিটেনের বাসিন্দা জেমস নিকের সঙ্গে যে ঘটনা ঘটেছে তার জন্য অবশ্য রেগে যাওয়ার কোনো কারণ নেই। বরং ৫০ বছর বয়সী জেমস তো রীতিমতো অবাক হয়ে গেছেন। অনলাইনে আপেল অর্ডার দিয়ে যে সারপ্রাইজ গিফট তিনি পেয়েছেন তা শুনলে ভিমড়ি খাবেন আপনিও।

বেশ কিছুদিন আগে আপেল খেতে ইচ্ছা হওয়ায় অনলাইনে অর্ডার দিয়েছিলেন জেমস নিক। সেই অর্ডারটি হাতে পেয়ে বক্স খুলতেই চক্ষু চড়কগাছ। বাক্স খুলে যা দেখলেন তা একেবারেই অবিশ্বাস্য। সেখানে আপেলের বদলে সুসজ্জিত প্যাকেটের মধ্যে ছিল ‘অ্যাপলের আইফোন’। কয়েক শো টাকার আপেলের পরিবর্তে লাখ টাকার ‘আইফোন’ পেয়ে রীতিমতো বিস্মিত হয়ে পড়েন তিনি। এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, নিজেই ওই ফোনের ছবি এবং ভিডিও তুলে সামাজিক মাধ্যমে পোস্ট করেন জেমস নিক। আর কয়েক সেকেন্ডের মধ্যেই ব্যাপক ভাইরাল হয় ওই পোস্টটি। অতিউৎসাহী অনেকেই আবার কমেন্ট করে নিজেদের বক্তব্যও তুলে ধরেছেন।

তবে জানা গেছে, ভুল করে নয় বরং গ্রাহকদের চমক দিতেই আইফোনের পরিসেবা প্রদানকারী সংস্থা টেস্কোর এটি একটি নতুন পদক্ষেপ। ব্রিটেনের প্রায় ৮০টি আউটলেট থেকে অনলাইন গ্রোসারি অর্ডারের ওপর এই সারপ্রাইজ গিফট দেওয়া হচ্ছে গ্রাহকদের। তবে এর পেছনে আর কোনো উদ্দেশ্য রয়েছে কিনা তা এখনো পরিষ্কার করে জানা যায়নি।

 
Electronic Paper