ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সবচেয়ে লম্বা চুল ছিল তার

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:১৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১৮, ২০২১

সবচেয়ে লম্বা চুল ছিল তার

বিশ্বের সবচেয়ে লম্বা চুল নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে নাম লিখিয়েছে ভারতের গুজরাটের নীলাংশী জয়। তবে অপ্রাপ্তবয়স্কদের মধ্যে সব থেকে লম্বা চুলের রেকর্ড আগে তার দখলেই ছিল। সেই রেকর্ড আরো মজবুত করে নিলেন ১৭ বছর বয়সী নীলাংশী প্যাটেল। বলা ভালো, আরো লম্বা করে নিলেন রেকর্ড। ৬ বছর বয়সে চুল কাটতে গিয়ে খুব খারাপ অভিজ্ঞতা হয় নীলাংশীর। চুলের কাটটা খুব খারাপ হয়েছিল। তাই সেই থেকেই চুল কাটা বন্ধ করে দেয় সে। এইভাবেই কেটে গিয়েছে ১০ বছর। চুল লম্বা হয়েছে ক্রমশ।

১০ বছর পর বিশ্ব রেকর্ড করল ১৬ বছররে সেই মেয়ে। গিনেস ওয়ার্ল্ডের খেতাব জয় করল নীলাংশী। গুজরাতের বাসিন্দা নীলাংশী প্যাটেল ষোড়শী কিশোরী হিসেবে বিশ্বে দীর্ঘতম চুলের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড জিতেছে। তার চুলের দৈর্ঘ্য ৫ ফুট ৭ ইঞ্চি। অবশেষে দীর্ঘ ১২ বছর পর নিজের চুল কাটলেন নীলাংশী প্যাটেল। এই দীর্ঘ চুলের জন্য তিনি বাস্তবের ‘রাপুনজেল’ হিসেবে পরিচিত ছিলেন। সম্প্রতি নীলাংশীর ভিন্ন ধরনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেটি হচ্ছে তার চুল কেটে ফেলার ভিডিও। তবে চুল কাটার ভিডিও হঠাৎ কেন ভাইরাল হলো তা নিয়েই অনেকের মনে প্রশ্ন উঠছে। আসলে ১৮ বছরে পা দেয়ার পর গত ১২ বছরে প্রথমবার চুল কাটলেন তিনি।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে কিশোরী হিসেবে সবচেয়ে লম্বা চুলের রেকর্ড রয়েছে নীলাংশীর। বর্তমানে তার চুলের মাপ ২০০ সেন্টিমিটার বা ৬ ফুট ৭ ইঞ্চি। গত ২০২০ সালের জুলাই মাসে শেষবার রেকর্ড করেছেন তিনি। ২০১৮ ও ২০১৯ সালেও এই পুরস্কার পেয়েছিলেন নীলাংশী। তবে নতুন হেয়ারকাটের আগে একটি ভিডিও শ্যুট করেছেন নীলাংশী। সেখানেই নিজের লম্বা চুলের গল্প জানিয়েছেন তিনি। নীলাংশী বলেন, একবার হেয়ারকাট খুব বাজে হয়েছিল। তখন আমার বয়স ছয় বছর। এরপর আর চুল কাটবো না বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। এরপর থেকে এতদিন চুল কাটিনি।

 
Electronic Paper