ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চুরির ফোন ফেরত

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:১৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০২১

চুরির ফোন ফেরত

ফোন ছিনিয়ে নিয়ে সেই ফোন স্বয়ং চোরই ফিরিয়ে দিল। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে এক সাংবাদিকের সঙ্গে। একটু চোখ কান খোলা রাখলেই আশপাশে শোনা যাবে অসংখ্য ফোন চুরির গল্প। ফোন চুরি এতই সাধারণ হয়ে গেছে যে পুলিশও গুরুত্ব দেওয়া বন্ধ করে দিয়েছে।

ভারতের দিল্লির নয়ডা সেক্টর ৫২ মেট্রো স্টেশনে দাঁড়িয়েছিলেন সাংবাদিক দেবায়ন রায়। হাতে ফোন নিয়ে মেসেজ করছিলেন ঠিক এমনই সময় তার হাত থেকে স্মার্টফোনটি ছিনিয়ে নিয়ে দৌড় দেয় মাস্ক পরিহিত এক ব্যক্তি। কী করবেন বুঝতে না পেরে দেবায়নও দৌড়ায় চোরের পেছনে। কিছুটা যেতেই তিনি দেখেন চোরটি তার দিকেই এগিয়ে আসছে। তারপরই ঘটে সেই অবাক করা কাণ্ড।

চোরটি বলে, “ভাই, আমার মনে হয়েছিল এটি ‘ওয়ান প্লাস নাইন প্রো’ মডেলের ফোন।” এই বলে ফোনটি দেবায়নের সামনেই রাস্তার ওপর রেখে পালিয়ে যায় সে। এমন কা- দেখে হতবাক হয়ে যায় দেবায়ন।

একটি অনলাইন পোর্টালে কাজ করেন দেবায়ন। তার সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।

টুইট করে তিনি বলেছেন, ‘ফোন চুরির এমন ঘটনা আমায় বোকা বানিয়ে ছেড়েছে।’ এই ঘটনা টুইট করার সঙ্গে সঙ্গে চারিদিকে হাসির রোল ওঠে। আসতে থাকে বিভিন্ন প্রতিক্রিয়া। কেউ হাসতে থাকেন, কেউবা দেবায়নের প্রতি উদ্বেগ দেখিয়ে জানতে চায় তিনি ঠিক আছেন কিনা।

কেউ আবার মজার ছলে জিজ্ঞাসা করেছেন, ‘কী ফোন ছিল আপনার কাছে’। কেউ আবার বিদ্রুপ করে বলেছেন, ‘চোরদেরও আজকাল একটা স্ট্যান্ডার্ড রয়েছে।’

 
Electronic Paper