ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাতারাতি কোটিপতি

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:১৪ পূর্বাহ্ণ, মার্চ ০১, ২০২১

রাতারাতি কোটিপতি

ছোট্ট এক মফস্বল শহরে পরিবার নিয়ে জীবনের ঘানি টেনে যাওয়া মধ্যবিত্ত এক গৃহবধূ রেণু। ভাগ্যবদলে হয়তো অনেক কিছুই করেছেন, কত স্বপ্ন এঁকেছেন! কিন্তু কিছুতেই ভাগ্যদেবী যেন মুখ তুলে তাকাচ্ছিল না। বুঝে হোক বা না বুঝেই একদিন ১০০ রুপি খরচ করে লটারির টিকিট কিনে ফেললেন। কে জানত, এই টিকিটই তাকে কোটিপতি বানিয়ে দেবে!

কিন্তু হয়েছে সেটাই। বলিউডি সিনেমার কল্পকাহিনির মতোই ভারতের পাঞ্জাব রাজ্যের অমৃতস্বরে এক গৃহবধূ রাতারাতি কোটিপতি বনে গেছেন লটারি জিতে। পাঞ্জাব রাজ্য লটারি বিভাগের এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়। সম্প্রতি এক ড্রয়ের মাধ্যমে পাঞ্জাবের ‘ডিয়ার ১০০+’ মাসিক লটারির বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

প্রথম বিজয়ী হিসেবে নাম আসে রেণু চৌহানের। তিনি পাবেন এক কোটি রুপি। পাঞ্জাবের রাজ্য সরকারের এক বিবৃতিতে বলা হয়, লটারির ভাগ্যবান বিজয়ী রেণু এরই মধ্যে তার কেনা টিকিট ও প্রয়োজনীয় কাগজপত্র রাজ্যের লটারি বিভাগে জমা দিয়েছেন। শিগগিরই তার অ্যাকাউন্টে পুরস্কারের অর্থ পৌঁছে যাবে।

নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে রেণু বলেন, সৃষ্টিকর্তার এই আশীর্বাদ তার মধ্যবিত্ত জীবনে স্বস্তি দেবে। তিনি বলেন, ‘আমার স্বামী অমৃতসরে কাপড়ের দোকান চালান। লটারি থেকে পাওয়া এই পুরস্কার আমাদের অনেক কাজে আসবে। আমাদের পরিবারের সদস্যরা এখন স্বাচ্ছন্দ্যে জীবন যাপন করতে পারবে।’

 
Electronic Paper