ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আলোচিত বিয়ে

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:০০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

আলোচিত বিয়ে

বিয়ে মানেই নারী পুরুষের চারহাত এক হওয়ার আনুষ্ঠানিকতা। বিয়ে মানুষের জীবনে শুধু একটি ঘটনাই নয়, এর সঙ্গে মিশে আছে স্বপ্ন, আস্থা, নতুন জীবনে সুখের আকাক্সক্ষা। তবে বিয়ে করে অনেকেই হয়েছেন আলোচিত সমালোচিত। বিভিন্ন কারণে এসব ব্যক্তিদের বিয়ে বিশ্বের ইতিহাসে জায়গা করে নিয়েছে। এর মধ্যে আছে ব্রিটিশ রাজপুত্র থেকে অভিনয় জগতের মানুষ জন। চলুন তেমনই কিছু আলোচিত বিয়ের কথা জেনে নেই- জ্যাকলিন বুভুয়ে আর জন এফ কেনেডি : সময়টা ১৯৫৩ সাল। জ্যাকি এবং জেএফকে নিজের মধ্যে মালা বদলের কাজ সেরেছেন যুক্তরাষ্ট্রের রোড আইল্যান্ডের নিউপোর্টে। তাতে হাজির ছিলেন ৮০০ অতিথি। সেই অনুষ্ঠানে ডিজাইনার আন লোয়ের ডিজাইন করা গাউন পরে স্বামী সঙ্গে নেচেছিলেন মিসেস কেনেডি। বিখ্যাতদের বিয়ের কথা বললে প্রথম দিকেই থাকবে জ্যাকলিন বুভুয়ে আর জন এফ কেনেডির এই বিয়েটা। প্রথমবারের মতো বিশ্বের সবার আলোচনায় আসে কারোর বিয়ের অনুষ্ঠান।

এলিজাবেথ টেলর এবং রিচার্ড বার্টন : এলিজাবেথ টেলর জীবনে বিয়ে করেছিলেন আটটি। তার মধ্যে দুইবার আবার রিচার্ড বার্টনকেই। এই দম্পতি ১৯৬১ সালে ‘ক্লিওপেট্রা’ ছবির শুটিংয়ের সময় প্রেমে পড়েন। তবে বিয়েটা সারেন ১৯৬৪ সালে। পঞ্চম স্বামী রিচার্ডের সঙ্গে এলিজাবেথের প্রথম দাম্পত্য জীবনের দৈর্ঘ্য ছিল ১১ বছরের। আর দ্বিতীয় দাম্পত্য জীবন ছিল এক বছরের মতো। ১৯৭৫ সালে বিয়ে করে ১৯৭৬ সালেই বিয়েবিচ্ছেদ।

অড্রে হেপবার্ন এবং মেল ফেরার : ব্রিটিশ অভিনেত্রী হেপবার্ন এক সাক্ষাৎকারে বলেছিলেন, বিয়ে করলে ‘সত্যিকারের বিবাহিত’ই হতে চান। তার প্রথম স্বামী আমেরিকান অভিনেতা মেল ফেরারের সঙ্গে দেখা হয় আরেক বিখ্যাত অভিনেতা গ্রেগরি পেকের দেওয়া এক পার্টিতে। আট মাসের সম্পর্কের পর ১৯৫৪ সালের ২৫ সেপ্টেম্বর তারা গাঁটছড়া বাঁধেন। আর বিয়ের অনুষ্ঠান হয় সুইজারল্যান্ডে। এই দম্পতির বিয়েটা টিকেছিল মাত্র ১৪ বছর।

লেডি ডায়ানা স্পেন্সার এবং প্রিন্স চার্লস : এই দুজনকে গাঁটছড়া বাঁধতে দেখতে দর্শক বনে গিয়েছিলেন ৭৫ কোটি মানুষ। শতাব্দীর বিখ্যাত বিয়ের অনুষ্ঠান কে বা মিস করতে চায় বলুন। পুরো অনুষ্ঠান থেকে একটি বিখ্যাত মুহূর্ত বেছে নেওয়া ছিল সত্যিই কঠিন এক ব্যাপার। যেমন ছিল পোশাক, টায়রা, ‘পরস্পরের প্রতি বাধ্য থাকার প্রতিশ্রুতি দেওয়ার’ মুহূর্তটুকু, তবে সেই আংটিটির কথা কখনো ভোলা যাবে না। এটি ছিল ১৮ ক্যারেট নীলা। যা কি-না ৩০ বছর পর আবার স্থান করে নিয়েছে ডায়ানার বড় পুত্রবধূ কেট মিডলটনের আঙুলে।

ভিক্টোরিয়া অ্যাডামস ও ডেভিড বেকহাম : বিয়েতে ১৭ হাজার ডলারের টায়রা, এক লাখ ডলারের ভেরা ওয়াং গাউন, দুজনের মিল করে পরা বেগুনি পোশাকগুলোর কথা না বললেই নয়। এসব নিয়ে সে সময় কম কথা হয়নি। তার পরও দেখুন না, নিন্দুকের মুখে ছাই দিয়ে দিব্যি ঘর করে চলেছেন এই দম্পতি।

কেটি হোমস ও টম ক্রুজ : তারা ডেটিং শুরু করেন ২০০৫ সালের এপ্রিলে। ২০০৬ সালের এপ্রিলে কন্যাসন্তানের মা-বাবা হয়ে যান ‘টমকেট’। এর আট মাস পর বিয়ের শুভ কাজটাও সেরে ফেলেন এই তারকা জুটি। ইতালির পঞ্চদশ শতাব্দীর এক প্রাসাদদুর্গে অনুষ্ঠিত হয় বিয়ের অনুষ্ঠান। সেই অনুষ্ঠান শেষ করে মধুচন্দ্রিমা করতে সোজা চলে যান মালদ্বীপে।

 
Electronic Paper