ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাংসদের বাল্যবিবাহ

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

সাংসদের বাল্যবিবাহ

আইন যারা গড়েন, তারাই যখন আইনভঙ্গকারী হিসেবে পরিচিতি পান, তখন তো তোলপাড় হবেই। এমনই এক সংসদ সদস্যকে নিয়ে পাকিস্তানে পড়েছে আলোচনার সাড়া। বালুচিস্তান প্রদেশের সাংসদ মাওলানা সালাউদ্দিন আইয়ুবি ১৪ বছরের এক কিশোরীকে নাকি বিয়ে করেছেন। যেহেতু সংসদ সদস্য, অভিযোগ এলেই তো আর হয় না। রীতিমতো শুরু হয়েছে পুলিশি তদন্ত। সালাউদ্দিন জামাত উলেমা-ই-ইসলামেরও (জেইউআই-এফ) নেতা।

স্থানীয় গণমাধ্যম পাক অবজারভার জানিয়েছে, চিত্রালে নারীদের নিয়ে কাজ করা একটি বেসরকারি উন্নয়ন সংস্থার কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।

ডনের খবরে বলা হয়, কিশোরীটি জুঘহুরের সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী। সেখানে তাঁর জন্ম সাল ২০০৬ সালের ২৮ অক্টোবর উল্লেখ করা আছে।

পাকিস্তানের গণমাধ্যমের খবর অনুযায়ী, সালাউদ্দিন আইয়ুবির বয়স ৫০-এর কোটায়। চিত্রাল পুলিশ স্টেশন এসএইচও ইন্সপেক্টর সাজ্জাদ আহমেদ বলেন, কিছুদিন আগে এনজিওর কাছ থেকে অভিযোগ পেয়ে পুলিশ ওই কিশোরীর বাড়িতে যায়। তখন তার বাবা মেয়ের বিয়ের বিষয়টি নাকচ করে দেন।

আইন ভঙ্গ করে নিজের বয়সের তুলনায় চার গুণ ছোট কিশোরীকে বিয়ে করেন ওই সাংসদ। পাকিস্তানের আইন অনুযায়ী, ১৬ বছরের নিচের কিশোরীর বিয়ে বেআইনি এবং কোনো মা-বাবা ইচ্ছে করে নাবালিকা মেয়ের বিয়ে দিলে তা দ-নীয় অপরাধ।

 
Electronic Paper