বিমানবন্দরে বসবাস

ঢাকা, মঙ্গলবার, ৯ মার্চ ২০২১ | ২৪ ফাল্গুন ১৪২৭

বিমানবন্দরে বসবাস

ডেস্ক রিপোর্ট ১০:৪১ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

print
বিমানবন্দরে বসবাস

বিশ্বজুড়ে এখন সবচেয়ে আতঙ্কের নাম করোনা। মরণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি ব্যক্তিগতভাবেও অনেকেই নানা উপায় অবলম্বন করছেন। কিন্তু করোনাভাইরাসের ভয়ে বিমানবন্দরে বসবাসের ঘটনা আগে কি শুনেছেন? সম্প্রতি এমনই ঘটনায় আদিত্য সিং নামে ৩৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বিবিসি এই তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে জানানো হয়েছে, গত তিন মাস ধরে শিকাগো আন্তর্জাতিক বিমানবন্দরে বসবাস করছেন ভারতীয় বংশোদ্ভূত আদিত্য। কারণ করোনা মহামারির এই সময়ে তিনি বিমানে ভ্রমণের ঝুঁকি নিতে রাজি হননি। বিমানবন্দরের একজন কর্মীর ব্যাজ ব্যবহার করে এতদিন বিমানবন্দরে ছিলেন তিনি। কিন্তু কথায় আছে, চোরের দশদিন গৃহস্থের একদিন। সম্প্রতি তার এই কারসাজি ধরা পড়ে যায়। এরপর তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। শিকাগো ট্রিবিউন জানিয়েছে, আদিত্য সিং গত ১৯ অক্টোবর লস অ্যাঞ্জেলেস থেকে ও’হেয়ার আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। করোনার ভয়ে তিনি কোনো মতেই বিমানে ভ্রমণ করতে চাইছিলেন না। এরপরই তিনি ছলনার আশ্রয় নেন। এ সময় বিমানবন্দরে আসা যাত্রীদের কাছ থেকে খাবার চেয়ে খেয়ে থেকেছেন তিনি।

আদিত্য সিং লস অ্যাঞ্জেলেসের শহরতলিতে বাস করতেন। অতীতে তার অপরাধের কোনো রেকর্ড পাওয়া যায়নি। তবে কী কারণে তিনি শিকাগো এসেছিলেন তা স্পষ্ট নয়। শিকাগো ডিপার্টমেন্ট অব অ্যাভিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, বিষয়টি নিয়ে এখনো তদন্ত চলছে। তবে আদিত্য সিংয়ের কারণে বিমানবন্দর ও যাত্রীদের কোনো নিরাপত্তা ঝুঁকি সৃষ্টি হয়নি।