ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অ্যাকুরিয়াম শৌচাগার

ডেস্ক রিপোর্ট
🕐 ১২:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

অ্যাকুরিয়াম শৌচাগার

প্রকৃতির ডাকে সাড়া দিতে শৌচাগারে গিয়ে যখন দেখবেন ছোট-বড় বিভিন্ন মৎস্য আপনার দিকে চেয়ে আছে তখন কী অনুভূতি হবে তা কি কখনো ভেবে দেখেছেন? শৌচাগারের যেদিকে তাকাবেন সেদিকেই দেখতে পাবেন উঁকি মারছে তিমি মাছ! অথবা মাথার উপর দিয়ে জলকেলি করছে তারামাছ বা কচ্ছপের দল! ঝাঁকে ঝাঁকে মাছ আপনার চারপাশে হুটোপুটি করছে। এমনটা স্বপ্ন ভেবে ঠাট্টা করবেন না যেন!

এমনই এক টয়লেট জাপানের আকাশি অঞ্চলের হিপোপো পাপা ক্যাফেতে অবস্থিত। আসলে এই শৌচাগারটি একটি দৈত্যাকার অ্যাকুয়ারিয়াম বেষ্টিত। এই টয়লেটে ঢুকলেই মনে হবে সত্যিই বুঝি সমুদ্রের মাঝে প্রকৃতির ডাকে সাড়া দিতে এসেছেন আপনি!

ডেইলি মেলের মতে, ক্যাফেটির মালিক এই অভিনব শৌচাগার তৈরির জন্য ২ লাখ পাউন্ডেরও বেশি টাকা খরচ করেছেন। ইতোমধ্যে তার এই টাকা বেশ উঠেও এসেছে! কারণ সামাজিক যোগাযোগ মাধ্যমে এই শৌচাগারের ছবি রীতিমতো ভাইরাল।

গহিন জলের জগতের মধ্যে অত্যাশ্চর্য শৌচাগারের ছবি পোস্ট করেন এই ক্যাফেতে যারা আসেন সকলেই। ক্যাফের মালিকের মতে, প্রায় ১২ বছর আগে তৈরি হয়েছিল এই শৌচাগারটি। এখনো আকাশির সবচেয়ে জনপ্রিয় পর্যটন আকর্ষণগুলোর মধ্যে এটি একটি। যদিও এই অ্যাকুয়ারিয়াম টয়লেট শুধুমাত্র মহিলাদের ব্যবহারের জন্যই। ক্যাফেতে অবশ্য খুব বেশি ভিড় না হলে পুরুষরাও উঁকি মেরে দেখতে পারেন।

 
Electronic Paper