বুধবার, ০৭ ফেব্রুয়ারি, ২০১৮
গাধাকে এডমিট কার্ড!
রকমারি ডেস্ক
Published : 2018-05-09 08:44:00
গাধাকে এডমিট কার্ড!

পরীক্ষার এডমিট কার্ড পেল গাধা। তাও আবার সরকারি চাকরির। জম্মু কাশ্মীরের নায়েব তহশিলদারের পদে নিয়োগের জন্য রোবাবর ছিল সার্ভিস সিলেকশন বোর্ডের (এসএসবি) পরীক্ষা।

আর এ পরীক্ষাকে কেন্দ্র করেই ঘটেছে এমন অবাক কাণ্ড। এ পরীক্ষার জন্যই একটি গাধার নামে এডমিট কার্ড দেয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কার্ডে নাম রয়েছে কাচুর খার, যার মানে বাদামি গাধা। কার্ডে গাধার ছবিও আছে। তার জন্ম দেখানো হয়েছে ১৯৯০ সালের ১ জানুয়ারি।
শ্রীনগরের একটি সরকারি স্কুলে এ গাধাটির পরীক্ষা কেন্দ্র। এসএসবির ওয়েবসাইটে গাধাটির এডমিট কার্ডের ছবি দেয়া হয়েছিল। কিছুক্ষণের মধ্যেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপরেই ওই এডমিট কার্ড সিস্টেম থেকে মুছে ফেলা হয়। কিন্তু তারপরও সোশ্যাল মিডিয়ায় সমালোচনা চলতে থাকে। কি করে এমন হল তা জানা যায়নি বোর্ডের কাছে।
জম্মু কাশ্মীর সরকার অবশ্য এ ঘটনাটিকে হালকাভাবে দেখানোর চেষ্টা শুরু করেছে। শিক্ষামন্ত্রী সৈয়দ মহম্মদ আলতাফ বুখারী দাবি করেছেন, ‘কেউ নিছক মজা করতে এটা করেছে। আমার মনে হয় না এ ঘটনার ফলে এসএসবির ভাবমূর্তি নষ্ট হবে। প্রযুক্তির যুগে কম্পিউটারের মাধ্যমে এডমিট কার্ড তৈরি হয়।’
জম্মু কাশ্মীরের শিক্ষামন্ত্রী এ ঘটনার দায় এড়িয়ে গেলেও, সোশ্যাল মিডিয়ায় অনেকেই রাজ্য সরকারের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলেছেন।
এর আগে ২০১৫ সালে জম্মু কাশ্মীরে প্রফেশনাল এন্ট্রান্স পরীক্ষায় একটি গরুর নামে এডমিট কার্ড দেয়া হয়েছিল। এবার এসএসবি পরীক্ষায় এডমিট কার্ড পেল একটি গাধা।

 




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : মো: আহসান হাবীব
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন এ্যাপার্টমেন্ট নং ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : kholakagojnews@gmail.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();