ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চার ফুট পা!

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:৩৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

কারও কারও উচ্চতাই হয় চার ফুট। আর ১৭ বছরের এই কিশোরীর পায়ের দৈর্ঘ্যই চার ফুটের বেশি। ম্যাকি কারিন নামের ওই কিশোরী থাকে আমেরিকার টেক্সাসে। বিশ্বের দীর্ঘতম পা থাকার সৌজন্যে গিনেস বিশ্ব রেকর্ডে নাম তুলেছে সে। তাকে নিয়েই এখন মেতেছে নেটাগরিকরা।

১৭ বছরের ম্যাকির মোট উচ্চতা ৬ ফুট ১০ ইঞ্চি। মোট উচ্চতার ৬০ শতাংশই পায়ের উচ্চতা। তার বাঁ-পায়ের উচ্চতা ৫৩.২৫৫ ইঞ্চি ও ডান-পায়ের উচ্চতা ৫২.৮৭৪ ইঞ্চি। অর্থাৎ দুটি পায়ের উচ্চতায় চার ফুটের বেশি।

চার ফুটের বেশি লম্বা পা নিয়ে দুটি বিশ্ব রেকর্ড করেছে ক্যানি। প্রথমটি দীর্ঘতম পা-যুক্ত মহিলা ও দীর্ঘতম পা থাকা কিশোর/কিশোরী। এতদিন এই রেকর্ড ছিল রাশিয়ার একাটারিনা লিসিনার দখলে।

গিনেস বিশ্ব রেকর্ডে নাম লিখিয়ে খুশি ক্যানি। তবে লম্বা পা থাকার সুবিধা ও অসুবিধা দুটোই রয়েছে বলে মনে করে সে। ২০১৮-তে সে প্রথম বুঝতে পারে তার পা অন্য সবার তুলনায় অনেকটাই বড়।

বাজারে নিজের পায়ের মাপের লেগিন্স পেতে কতটা সমস্যা হয় সে কথাও জানিয়েছেন তিনি। তার পরই গিনেস বিশ্ব রেকর্ডে আবেদনের কথা ভাবেন। ম্যাকি ইতিমধ্যেই টিকটকে জনপ্রিয়। ভবিষ্যতে মডেলিং করতে চান তিনি। বিশ্বের দীর্ঘতম মডেল হওয়ার রেকর্ডও নিজের দখলে রাখতে চান তিনি।

 

 
Electronic Paper