লোকালয়ে দলছুট হনুমান

ঢাকা, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ২০ অগ্রহায়ণ ১৪২৭

লোকালয়ে দলছুট হনুমান

নাটোর প্রতিনিধি ১২:২০ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০২০

print
লোকালয়ে দলছুট হনুমান

নাটোরের বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি বাজার এলাকার লোকালয়ে ছুটে বেড়াচ্ছে দলছুট এক মুখপোড়া হনুমান। প্রায় দশ দিন ধরে এখানে সেখানে খাবারের সন্ধানে ঘুরে বেড়াচ্ছে হনুমানটি। 

যেখানেই যাচ্ছে, সেখানেই কৌতুহলী লোকজন ভিড় করছে। কেউ কেউ খাবার দিচ্ছে হনুমানটিকে। তবে হনুমানটি কোথা থেকে এবং কীভাবে এ এলাকায় এসেছে তা কেউ বলতে পারছে না। 

মালঞ্চি বাজারের ব্যবসায়ী সুরত আলী বলেন, গতকাল বৃহস্পতিবার উপজেলার মালঞ্চি বাজার এলাকায় মুখপোড়া হনুমানটি দেখা যায়। এরপর থেকে এটি ওই এলাকার বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছে।

ইউসুফ আলী জানান, মুখপোড়া হনুমানটি এভাবে অরক্ষিত থাকলে না খেয়ে অসুস্থতা হয়ে পড়ার আশঙ্কা রয়েছে। এছাড়া মানুষের উপদ্রপে হনুমানটির প্রাণহানির আশঙ্কাও রয়েছে। দ্রুত এটিকে উদ্ধার করে বনাঞ্চলে ছেড়ে দেওয়া দরকার।

স্থানীয় সাংবাদিক ফজলে রাব্বি জানান, উপজেলা চত্বরে কৌতূহলী লোকজনের উৎপাত থেকে বাঁচতে হনুমানটি উঁচু গাছে আশ্রয় নিয়েছে। আবার ক্ষুধায় ভয়ভীতি ছেড়ে লোকালয়ে আসছে। অনেকেই হনুমানটিকে কলা, বিস্কুট, পাউরুটি কিনে দিয়েছে।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল জানান, বিষয়টি তার জানা ছিল না। হনুমানটিকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে ছেড়ে দিতে প্রাণী সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তাদের নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।