দশ টাকার জন্য গেল দশ হাজার

ঢাকা, বুধবার, ২ ডিসেম্বর ২০২০ | ১৮ অগ্রহায়ণ ১৪২৭

দশ টাকার জন্য গেল দশ হাজার

মণিরামপুর (যশোর) প্রতিনিধি ১:০৭ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০২০

print
দশ টাকার জন্য গেল দশ হাজার

যশোরের মণিরামপুরে সিরাপের লেভেলে নির্ধারিত মূল্যের চেয়ে দশ টাকা বেশি নেওয়ায় এক ওষুধের দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বেলা ১১ টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী উপজেলার টেংরামারী বাজারের ব্যবসায়ি জাহাঙ্গীর আলমকে এই জরিমানা করেন। ওই বাজারের চা দোকানি জয়নাল আবেদীনের অভিযোগের ভিত্তিতে আদালত এই অভিযান চালান।

জয়নাল আবেদীন জানান, গত মঙ্গলবার রাতে জাহাঙ্গীরের ফার্মেসী থেকে ‘হেপাটোলিন’ নামে একটি সিরাপ কেনেন তিনি। যার দাম জাহাঙ্গীর রেখেছেন ৭৫ টাকা। বাড়ি ফিরে তিনি দেখতে পান সিরাপের গায়ে মূল্য ৬৫ টাকা লেখা।

বুধবার সকালে তিনি দোকানে গিয়ে বিষয়টি জানতে চাইলে জাহাঙ্গীর উত্তেজিত হন। তখন জয়নাল এসিল্যান্ডকে ফোনে বিষয়টি জানান। পরে আদালত অভিযান চালিয়ে জাহাঙ্গীরকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে বেলা সাড়ে ১০টার দিকে উপজেলার বাকোশপোল বাজারে মিষ্টির দোকানে যৌন উত্তেজক সিরাপ (জিনসিন) রাখার অপরাধে মালিক সেলিম হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

এরপর দুপুরে ভ্রাম্যমাণ আদালত উপজেলার ভাণ্ডীরমোড়, রোহিতা বাজার ও খেদাপাড়া বাজারে খাবার হোটেল, মিষ্টির দোকান ও করাতকলে অভিযান চালিয়ে আরো ২১ হাজার টাকা জরিমানা করেন।