মানবতার ফেরিওয়ালা

ঢাকা, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ২০ অগ্রহায়ণ ১৪২৭

মানবতার ফেরিওয়ালা

শফিউল আজম টুটুল, ঝালকাঠি ১:০০ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০২০

print
মানবতার ফেরিওয়ালা

ঝালকাঠি শহর যুবলীগের যুগ্ম আহবায়ক ছবির হোসেন। পেশায় একজন ঠিকাদার। একের পর এক জনসেবার দৃষ্টান্ত স্থাপন করে এখন ঝালকাঠি আলোচনায়। গতকাল বুধবার এক কর্মহীন বৃদ্ধকে একটি সবজি বোঝাই ভ্যানগাড়ি কিনে দেন ছবির হোসেন। এই বৃদ্ধের কোন মাথা গোজার ঠাই ছিলোনা। তাকে স্থায়ী আয়ের একটি ব্যবস্খা করে দেন এ যুবলীগ নেতা।

ঝালকাঠির উপজেলার বাসন্ডা ইউনিয়নের বাড়ইগাতি গ্রামের ৭০ বছরের বৃদ্ধ মোবাক্ষের মীর স্ত্রীকে নিয়ে সীমাহীন দারিদ্রতার সাথে বসবাস করে আসছিলেন। বৃদ্ধের দুই ছেলে-মেয়েরও আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তাদের কাছ থেকে কোন সাহায্য জোটছিলোনা মোবাক্ষের মীরের।

এ অবস্থায় চরম অনাটনে দিশেহারা হয়ে পড়ে এ পরিবারটি। এ খবর জানতে পেরে ঝালকাঠিতে মানবতার ফেরিওয়ালা নামে পরিচিত ছবির হোসেন অসহায় পরিবারটির পাশে দাড়ান। মোবাক্ষের মী কে কিনে দেন একটি সবজী বিক্রির ভ্যান ও সবজী।

কর্মসংস্থানের নতুন ঠিকানা পেয়ে দারুণ খুশি হন অসহায় বৃদ্ধ মোবাক্ষের মীর। তিনি কৃতজ্ঞতা জানান ছবির হোসেনের প্রতি।

যুবলীগ নেতা ছবির হোসেন খোলা কাগজকে বলেন, এক মাসের চাল ডাল কিনে দিলে অভাব দূর হত না। তাই স্থায়ী ভাবে অসহায় পরিবারটির দারিদ্রতা দূর করার জন্য সবজি ব্যবসার ব্যবস্থা করে দিয়েছি। সমাজের বিত্তবানদের এমন কাজে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, এর আগেও অসহায় এক বৃদ্ধ নারীকে বসত ঘর নির্মান করে দেন ছবির হোসেন। শুধু তাই নয় সদর উপজেলার বাইকাঠি গ্রামে একজন নারী মুচিকে জায়গা কিনে স্থায়ী দোকান ঘর নির্মান করে ছবির হোসেন। করোনাকালীন পরিস্থিতিতেও অনেক অসহায় মানুষের পাশে দাড়িয়ে ইতোমধ্যে ঝালকাঠিতে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন যুবলীগ নেতা ছবির হোসেন।