খুন হওয়া নারী জীবিত উদ্ধার!

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ | ১৪ কার্তিক ১৪২৭

খুন হওয়া নারী জীবিত উদ্ধার!

ডেস্ক রিপোর্ট ১:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

print
খুন হওয়া নারী জীবিত উদ্ধার!

১২ বছর আগে যাকে খুন করার অপরাধে জেল হয় ছয় ব্যক্তির, দেখা গেল সেই নারী বেঁচেবর্তে আছেন, বিয়েও করেছেন। অবাক করা এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের জালাউনে। এবার নতুন করে এই ঘটনার তদন্ত করা হবে।

২০০৮-এ ওই নারীর বয়স ছিল ১৪ বছর। আচমকাই একদিন নিখোঁজ হয়ে যান তিনি। কোতোয়ালি পুলিশ স্টেশনে তার নামে মিসিং ডায়রি দায়ের করা হয়। এর দিন কয়েক পরে কানপুর জেলার ঘাটমপুর এলাকা থেকে এক অজ্ঞাতপরিচয় কিশোরীর মৃতদেহ উদ্ধার হয়।

এটি তার মেয়েরই মৃতদেহ বলে শনাক্ত করেন নিখোঁজ মেয়েটির মা। ছয় ব্যক্তির বিরুদ্ধে তার মেয়েকে অপহরণ করে খুন করার অভিযোগ দায়ের করেন তিনি। এমনকি স্থানীয় পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

তার অভিযোগের ভিত্তিতে এই মামলা স্থানীয় পুলিশের থেকে সিবিসিআইডির কাছে স্থানান্তরিত হয়। অভিযুক্ত ছয় ব্যক্তিকে জেলে পাঠানো হয়। ট্রায়াল চলাকালীন মৃত্যু হয় একজনের। বাকিদের জামিনে মুক্তি দেওয়া হয়।

এই ঘটনার এত বছর পর হঠাৎ?ই এই মামলা উল্লেখযোগ্য মোড় নেয়। উত্তরপ্রদেশের আলিগড়ে খোঁজ পাওয়া যায় মেয়েটির। ১২ বছর আগে হারিয়ে যাওয়া ১৪-র কিশোরীর এখন ২৬ বছর বয়স। আলিগড়েই বিয়ে করে সংসার করছেন তিনি।

স্থানীয় এক রাজনীতিবিদের অভিযোগের ভিত্তিতে মেয়েটিকে খুঁজে বের করে জালাউনের পুলিশ।