ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

একা মরতে চান না রোগী

ডেস্ক রিপোর্ট
🕐 ১০:৩৩ পূর্বাহ্ণ, মার্চ ১০, ২০২০

স্বাস্থ্য পরীক্ষায় শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর জাপানের এক রোগী ইচ্ছাকৃতভাবে কয়েকটি বারে ঘুরেছেন। দেশটির সংবাদমাধ্যম ফুজি নিউজ নেটওয়ার্ক (এফএনএন) বলেছে, নিষেধাজ্ঞা সত্ত্বেও ওই যুবক ঘোরাফেরা করেছেন। আশ্চর্যের বিষয়, বাড়ি থেকে বের হওয়ার সময় বলে গেছেন, ‘আমি এ ভাইরাস ছড়াতে যাচ্ছি’।

ব্রিটিশ সংবাদপত্র দ্য ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, গত বুধবার জাপানের গামাগোরি জেলার একটি হাসপাতালে ওই ব্যক্তির শরীরে করোনা ধরা পড়ে। তার মা-বাবা থেকে তিনি আক্রান্ত হন। হাসপাতালে আসন খালি না হওয়া পর্যন্ত তাকে বাড়িতে থাকতে পরামর্শ দেওয়া হয়।

টোকিও রিপোর্টারের তথ্যমতে, ৫০ বছর বয়সী ওই ব্যক্তি প্রথমে একটি ট্যাক্সিতে করে ইজাকায়া নামের একটি বারে (পাবস) যান। পরে সেখান থেকে পায়ে হেঁটে সোজা চলে যান ফিলিপিনো একটি বারে। লোকটি সেখানকার পানীয় ও খাবার গ্রহণ করেন। পরে উপস্থিত সকলকে জানান, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত।

এ বিষয়ে দেশটির কর্মকর্তারা জানান, নির্দেশ দেওয়া সত্ত্বেও ওই যুবক বাড়িতে অবস্থান করেননি। এটি অত্যন্ত আক্ষেপের বিষয়। পরে বার দুটিতে নিয়মিত যাদের যাতায়াত তাদেরও পরীক্ষা করা হয়।

 
Electronic Paper