ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বন্ধুকে বাঁচাতে কুমিরের সঙ্গে লড়াই!

ডেস্ক রিপোর্ট
🕐 ৯:১৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৯

বন্ধুদের সঙ্গে নদীতে সাঁতার কাটছিল লাটোয়া মুওয়ানি (৯)। হঠাৎ করেই পানির নিচ থেকে এক কুমির এসে তার পা টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ দৃশ্য দেখে বেরেকো মানকোম্বই (১০) নামের এক স্কুলছাত্রী বন্ধুকে উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়ে কুমিরের ওপর। শেষ পর্যন্ত উদ্ধারও করে তাকে। সম্প্রতি বিস্ময়কর এ ঘটনাটি ঘটেছে জিম্বাবুইয়ের হারারের সিনডারেলা গ্রামে।

স্থানীয়রা জানান, গ্রামের শিশুরা পানিতে সাঁতার কাটার সময় একটি কুমির আক্রমণ চালায় লাটোয়ার ওপর। হাতে পায়ে জড়িয়ে ধরে প্রকা- কুমিরটি তাকে টেনে নিয়ে যেতে থাকে গভীর পানির দিকে। এ সময় লাটোয়ার আর্তচিৎকার শুনে কুমিরে ওপর ঝাঁপিয়ে পড়ে তার বন্ধু রেবেকা মানকোম্বই। যতক্ষণ না লাটোয়াকে কুমিরটি ছেড়ে দেয় ততক্ষণ রেবেকা কুমিরটির চোখে আঘাত করতে থাকে। শেষ পর্যন্ত লাটোয়াকে ছেড়ে গভীর পানিতে যেতে বাধ্য হয় কুমিরটি। এরপর বন্ধুদের নিয়ে নিরাপদে তীরে উঠে আসে রেবেকা।

রেবেকা বলে, ‘যারা সাঁতার কাটছিল তাদের মধ্যে আমিই সবার বড় ছিলাম। সুতরাং, আমি ওকে বাঁচানোর তাগিদ অনুভব করি।’ সে জানায়, কুমিরটা লাটোয়াকে ছেড়ে দেওয়ার পর পরই সবাই তীরে উঠে যায়। কুমিরটা এর পরে আর হামলা চালায়নি। এনডিটিভি।

 
Electronic Paper