দশ দিন শিমুল গাছে বিড়াল

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৮ মাঘ ১৪২৬

দশ দিন শিমুল গাছে বিড়াল

ডেস্ক রিপোর্ট ১২:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৯

print
দশ দিন শিমুল গাছে বিড়াল

একদিন-দুদিন নয়, একটানা ১০ দিন অভুক্ত অবস্থায় ৭০ ফুট উঁচু শিমুল গাছে কাটিয়ে দেয় বিড়ালটি। এদিকে কুকুরটিও নাছোড়বান্দা। পালাবদল করে থানা সংলগ্ন গাছের তলায় কড়া পাহারার ব্যবস্থা করেছিল তারাও।

শেষ পর্যন্ত বিড়ালের একটানা কান্না শুনে আর থাকতে পারেননি থানা পুলিশ। তিনিই খবর দেন ফায়ার সার্ভিসকে। পরে অভিনব কায়দায় বিড়ালটিকে নামানোর চেষ্টা করেন ফায়ার সার্ভিস কর্মীরা। তারা ব্যর্থ হওয়ায় পরে গাছ কাটার কর্মীদের সহায়তায় বিড়ালটিকে উদ্ধার করা হয়।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের প্রতিবেদন থেকে জানা যায়, সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির কুমারগ্রাম থানা এলাকায়। সেই থানাতেই চার-পাঁচটি কুকুর সব সময় ঘোরাঘুরি করে। বিড়ালও থানাতেই থাকে। কয়েক দিন আগে কুকুরের তাড়া খেয়ে গাছে উঠে পড়েছিল বিড়ালটি। পরে গত সোমবার বিড়ালটিকে অনেক কাটখড় পুড়িয়ে গাছ থেকে বিড়ালটিকে নামায় স্থানীয় কাঠুরেরা।

কুমারগ্রাম থানার আইসি বাসুদেব সরকার বলেন, কুকুরের তাড়া খেয়ে বিড়ালটা গাছের এত উঁচুতে উঠে যাবে, তা ভাবতেও পারিনি। কিন্তু টানা ১০ দিন বিড়ালটি গাছেই ছিল। না খেতে পেয়ে বিড়ালটি মরে যেত। মানবিকতার খাতিয়ে আমরা দমকল কর্মীদের ডেকে আনি। কিন্তু তারা বিড়ালটি নামাতে পারেননি। অবশেষে সোমবার গাছ কাটার লোক দিয়ে বিড়ালটিকে নামানো হয়। আমরা সবাই হাঁফ ছেড়ে বেঁচেছি। রক্ষে পেয়েছে বিড়ালটি।