ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গ্রামের মাঠে হঠাৎ ১২ ফুট কুমির!

ডেস্ক রিপোর্ট
🕐 ১১:০০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০১৯

ভারতের গুজরাটের রাভাল নামক একটি গ্রামে হঠাৎ করেই খালপথ বেয়ে একটি কুমির এসে হাজির হয়েছে। তাও যেনতেন না ১২ ফুট লম্বা। গত রোববার একটি মাঠে কুমিরটিকে ঘুরে বেড়াতে দেখেন গ্রামবাসী। পরে বিশাল আকারের এই প্রাণীটিকে উদ্ধার করা হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়, ইতোমধ্যে উদ্ধার হওয়া কুমিরটিকে দেশটির বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। গ্রামের নর্মদা খাল সোলার প্লান্ট স্টেশন থেকেই মাঠের ভেতর কুমিরটি ঢুকে পড়ে। গ্রামবাসীরা তাদের চাষের জমিতে পানি দেয়ার জন্য এই খালটিকে ব্যবহার করছেন।

বন্যপ্রাণী উদ্ধারকারী হেমন্ত ওয়াধওয়ানা বলেন, নর্মদা খালের সোলার প্লান্ট স্টেশনের প্রকৌশলী সকাল সাড়ে ১০টা নাগাদ আমাদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি জানান, রাভাল গ্রামে ১২ ফুট লম্বা একটি কুমির দেখা গিয়েছে। সেটিকে উদ্ধার করতে আমাদের পাঁচ থেকে ছয় ঘন্টা সময় লেগেছে। তবে ১২ ফুটের এই সরীসৃপকে বাগে এনে সুস্থ সবলভাবে উদ্ধার করতে অনেক সমস্যার মুখোমুখি হতে হয়েছে উদ্ধারকারীদের।

বন বিভাগের এক কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, কুমিরটিকে কাছের একটি হ্রদে ছেড়ে দেওয়া হয়। ওই হ্রদে আরও অনেক কুমির রয়েছে। গত এক বছরে একই এলাকায় এ নিয়ে এটি তৃতীয়বারের মতো ডাঙা থেকে কুমির ধরা পড়ল।

 
Electronic Paper