এবার মায়ের জন্য পাত্র খুঁজছে ছেলে

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

এবার মায়ের জন্য পাত্র খুঁজছে ছেলে

ডেস্ক রিপোর্ট ১:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

print
এবার মায়ের জন্য পাত্র খুঁজছে ছেলে

মায়ের জন্য পাত্র চেয়ে ফেসবুকে পোস্ট করেছেন গৌরব অধিকারী নামের এক ব্যক্তি। মা দোলাদেবীর জন্য করা তার ওই ‘পোস্ট’ ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে। গত সোমবার রাত সাড়ে ৭টা পর্যন্ত ওই পোস্টে ১০ হাজার ‘লাইক’ পড়েছে। ২৬ হাজারেরও বেশি মানুষ ওই পোস্ট শেয়ার করেছেন। ‘কমেন্ট’ করেছেন পাঁচশোরও বেশি মানুষ। অনেকেই গৌরবের এমন নজিরবিহীন উদ্যোগের প্রশংসা করেছেন।

আর যে দুই-একটা কটূক্তি এসেছে তার জবাব গৌরবকে দিতে হয়নি। তার ফেসবুক বন্ধু বা অন্যরাই এর জবাব দিয়েছেন। এক পোস্টে আকাশবাণীর উপস্থাপক গৌরব (২৬) বলেন, ‘ভাইরাল করতে বা নিজে বিখ্যাত হতে এই পোস্ট করিনি। রান্নাঘরে মা জীবনটা কাটিয়ে দেবে এটা চাই না। আমি চাই, মা আবার আগের মতো জীবন কাটাক। বিজয়া দশমীতে সিঁদুর খেলুক। মায়ের একাকীত্ব ঘোচানো আমার দায়িত্ব, কর্তব্যও। তাই মায়ের বিয়ে দিতে চাই। কেউ বাঁকা চোখে দেখলেও তা আমার কাছে গুরুত্বপূর্ণ নয়।’

২০১৪ সালে গৌরবের বাবা মারা যাওয়ার পর থেকেই পশ্চিমবঙ্গের চন্দননগর স্টেশনের কাছে বৌবাজার শীতলাতলায় মা-ছেলের সংসার। প্রায় তিন মাস আগে গৌরব যখন প্রথম মায়ের বিয়ের কথা তোলেন তখন দোলাদেবী ভেবেছিলেন ছেলে মজা করছে! কিন্তু নাছোড়বান্দা ছেলে তার মাকেও রাজি করিয়েছেন। আনন্দবাজার পত্রিকা।