তৃষ্ণা মিটিয়ে কল বন্ধ করল বানর

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

তৃষ্ণা মিটিয়ে কল বন্ধ করল বানর

ডেস্ক রিপোর্ট ১২:২৮ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০১৯

print
তৃষ্ণা মিটিয়ে কল বন্ধ করল বানর

অপচয় রোধে মানুষকে সচেতন হওয়ার বার্তা দিল বানরটি। ভারতে রাস্তার পাশে ট্যাপ থেকে পানি পান শেষে একটি বানর সুন্দর করে সেটি আবার বন্ধ করে ফিরে গেল। শুধু তাই নয়, ভাইরাল হওয়া এমন একটি ভিডিওতে দেখা যায়, পানি পান শেষে মস্তক নুইয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছে বানরটি।

সম্প্রতি ভারতের প্রাক্তন জাতীয় নির্বাচন কমিশনার ড. এসওয়াই কুরেশি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন ভিডিওটি। এরপর নেট দুনিয়ায় নায়কের সম্মান পাচ্ছে ভিডিওতে থাকা বানরটি। ভিডিওটি শেয়ার করে ড. কুরেশি লিখেছেন, মানুষের জন্য কী সুন্দর বার্তা! ভিডিওটি টুইটারে পোস্ট হতেই পাঁচ হাজারের বেশি শেয়ার হয়েছে। পছন্দ করেছেন ১৪ হাজারেরও বেশি মানুষ।

কেউ কেউ বলছেন, এই ধরনের ভিডিও প্রমাণ করে আজকের দিনের পশুরা মানুষের থেকেও বেশি সচেতন। একজন টুইট করেছেন, বানররা মানুষের থেকেও বেশি সচেতন ও দায়িত্ববান। অন্য একজন জানিয়েছেন, এখনো বিষয়টি বিশ্বাস হচ্ছে না আমার। একটি বানর কী করে পানি সংরক্ষণের প্রয়োজনীয়তা বুঝল? কী করেই বা সে কল খুলে তা বন্ধ করল? কারও কথায়, দুঃখের বিষয় আজও অনেক মানুষ বিষয়টি বুঝে উঠতে পারলেন না।

এখনো অনেক জায়গায় কল থেকে জল খেয়ে তা বন্ধ করতে ভুলে যান অনেকে। তবে এ ঘটনা তাদের মাথায় শুভবুদ্ধির উদয় ঘটাবে বলেই আশা করা যায়।