ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রিন্সেস ডায়নার পুনর্জন্ম!

ডেস্ক রিপোর্ট
🕐 ১২:২৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

শিশুমন, না জানি কখন কী বলে। বানিয়ে বানিয়ে নানা মজার কথাই শোনা যায় তাদের মুখে। কিন্তু অস্ট্রেলিয়ার খুদে যা বলছে, তা সত্যিই বিস্ময়কর। কারণ আর পাঁচটা শিশুর পক্ষে সেসব বলা কখনোই সম্ভব নয়। বিলি নামে মাত্র চার বছর বয়সী শিশুটির দাবি, সে কোনো সাধারণ শিশু নয়।

গতজনমে সে-ই ছিল প্রয়াত ব্রিটিশ প্রিন্সেস ডায়ানা। এখন পুনর্জন্ম হয়ে ফিরে এসেছে আবার। এমনকি প্রিন্সেস ডায়ানার জীবনে ঘটে যাওয়া কিছু ঘটনারও বর্ণনা দিয়ে নিজেকে আগের জনমের ডায়ানা দাবি করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার এই ঘটনা ভেসে বেড়াচ্ছে। বিলির বাবা ডেভিড ক্যাম্পবেল অস্ট্রেলিয়ার টিভি সঞ্চালক। তিনি জানান, মাত্র দুই বছর বয়স থেকেই নিজেকে প্রয়াত ব্রিটিশ প্রিন্সেস ডায়ানা বলে দাবি করে আসছে বিলি। কিন্তু শুধুই মুখের কথা নয়, ডায়ানার জীবনের এমন কিছু ঘটনার খুঁটিনাটি বর্ণনা দিয়েছে সে, যা ওই বয়সের শিশুর পক্ষে জানা বা বলা সম্ভব নয়।

এমনটাও নয় যে তার সামনে লেডি ডায়ানাকে নিয়ে বাড়ির বড়রা কোনো আলোচনা করতেন। একটি পত্রিকায় ক্যাম্পবেল লিখেন, বিলির বয়স তখন দুই। হঠাৎ একদিন ডায়ানার ছবিতে আঙ্গুল দেখিয়ে বিলি বলে, ‘এটা আমি, যখন রাজকন্যা ছিলাম।’ বিলির কথাবার্তা শুনে অনেকেই তাকে জাতিস্মর বলেই দাবি করছেন।

ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে কোনো ধারণা থাকার কথাই নেই বিলির। অথচ সে বলে, ‘জন’ নামে তার এক ভাই ছিল। অদ্ভুত ব্যাপার হলো ডায়ানার ভাই জন তারও জন্মের আগে মারা গিয়েছিলেন। ডায়ানার দুই ছেলে উইলিয়াম ও হ্যারির নামও জানে বিলি। এখানেই শেষ নয়, প্রিন্সেসের নিবাস বলমোরাল প্রাসাদের হুবহু বর্ণনাও দিতে পারে সে। এমনকি প্রাসাদের কারুকার্যে শিংওয়ালা ঘোড়া ‘ইউনিকর্ন’ রয়েছে বলেও বর্ণনা দিয়েছে বিলি। ছেলের কথা যত শুনেছেন, ততই অবাক হয়েছেন ক্যাম্পবেল।

১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ডায়ানা। মৃত্যুর মুহূর্তের কথাও বলেছে বিলি। তার ভাষ্য, একদিন আচমকা সাইরেনরা হাজির হলো। তারপর থেকেই আমি আর রাজকন্যা রইলাম না।

 
Electronic Paper