ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫
মৃত্যুদণ্ড থেকে অব্যাহতি পেল সেই গর্ভবতী গাভী
খেলা কাগজ ডেস্ক
Published : 2018-06-14 11:50:00
মৃত্যুদণ্ড থেকে অব্যাহতি পেল সেই গর্ভবতী গাভী

পেনকা নামের একটি গর্ভবতী গাভী ইউরোপীয় ইউনিয়নের সীমান্ত পেরিয়ে সার্বিয়াতে প্রবেশ করা গাভিটিকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছিল। তবে শেষ পর্যন্ত মৃত্যুদণ্ড থেকে রেহাই পেয়েছি ওই পেনকা।

জানা যায়, ইইউ’র সীমান্ত পেরিয়ে গাভীটি সার্বিয়ায় ঢুকে পড়ায় আইন অনুযায়ী পেনকা নামের গাভীটির মৃত্যুদণ্ড কার্যকরের দাবি করেছিলেন বুলগেরিয়ার কর্মকর্তারা। এদিকে পশুটির মৃত্যুদণ্ডের কথা বলায় প্রতিবাদ শুরু করে পশু অধিকার নিয়ে কাজ করা সংস্থাগুলো। পাঁচ বছর বয়সী গাভীটি রক্ষার জন্য গণসমর্থনের আয়োজন করে একটি অনলাইন পিটিশনও দায়ের করা হয়। পরে গাভীর মালিক ইভান হারালামপিয়েভের সঙ্গে যোগাযোগ করে সার্বিয়া থেকে ফেরত পাঠানো হয় পেনকাকে।
পেনকার বিরুদ্ধে অভিযোগ ছিল বুলগেরিয়ার কোপিলোভৎস গ্রামের কাছে সে দলছুট ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বহির্ভূত দেশ সার্বিয়ায় চলে যায়।
ইউরোপীয় কমিশনের গাইডলাইনে বলা হয়, ইউরোপীয় কমিশনভুক্ত দেশে গরু বা জন্তু-জানোয়ার নিয়ে ঢোকার সময় ইইউ অনুমোদিত সীমান্ত পর্যবেক্ষণ ফাঁড়িতে কাগজপত্র দেখাতে হবে। গরুর সুস্থতার প্রমাণও দেখাতে হয়।

 

 




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক
মো. আহসান হাবীব
ভারপ্রাপ্ত সম্পাদক
ড. কাজল রশীদ শাহীন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত খোলাকাগজ ২০১৬
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়: বসতি হরাইজন ১৮/বি, হাউজ-২১, রোড-১৭, বনানী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১৩।
ফোন : +৮৮-০২-৯৮২২০২১, ৯৮২২০২৯, ৯৮২২০৩২, ৯৮২২০৩৬, ৯৮২২০৩৭, ফ্যাক্স: ৯৮২১১৯৩, ই-মেইল : editorkholakagoj@gmail.com    kholakagojnews@gmail.com
Developed & Maintenance by Khola Kagoj IT Team. Email : rafiur@poriborton.com
var _Hasync= _Hasync|| []; _Hasync.push(['Histats.start', '1,3452539,4,6,200,40,00010101']); _Hasync.push(['Histats.fasi', '1']); _Hasync.push(['Histats.track_hits', '']); (function() { var hs = document.createElement('script'); hs.type = 'text/javascript'; hs.async = true; hs.src = ('//s10.histats.com/js15_as.js'); (document.getElementsByTagName('head')[0] || document.getElementsByTagName('body')[0]).appendChild(hs); })();