ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বারো বছর নাকেই লুকিয়ে দুর্মূল্য হিরের আংটি!

রকমারি ডেস্ক
🕐 ৪:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০১, ২০১৯

এক ভদ্রমহিলা একটি হাঁচি দিলেন। অমনি তার চোখের সামনে হাজির হলো একটা আংটি! আর সে আংটি কোন অচেনা আংটি নয়, এটা সেই মহিলারই আংটি। যা বার বছর আগে হারিয়ে গিয়েছিল। এই আজব ঘটনা যেন হার মানায় সত্যিকে।

সম্প্রতি এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, এমন বিচিত্র ঘটনাটি ঘটেছে আবিগেইল থম্পসন নামের এক ইংরেজ বিউটিশিয়ানের জীবনে। আট বছরের জন্মদিনে তিনি ওই আংটিটি উপহার পেয়েছিলেন তার মায়ের কাছ থেকে। তার পর কয়েক মাস যেতে না যেতেই উধাও হয়ে যায় সেই আংটি। মেয়েটা আর তার মা সে সময় ভেবেছিলেন, কেউ নিশ্চয়ই আংটিটা চুরি করেছে। কেননা, তার অনেক বন্ধুই বাড়িতে এসে খাটে বসে গল্প করে। এ নির্ঘাত তাদেরই কারও কাজ।

এর পর বারোটা বছর কেটে গেছে। এক যুগ পেরিয়ে সেদিনের বালিকা আজ তরুণী। তা সেই তরুণী একদিন সোফায় বসে আচমকা নাকটা সুড়সুড় করে ওঠায় হাঁচতে শুরু করেন। আর তার পরই অবাক বিস্ময়ে লক্ষ করেন, হাতে ধরা টিস্যুতে সেই আংটি!

কী করে ওই আংটি তার নাকের মধ্যে গিয়ে ঢুকল এ প্রসঙ্গে থম্পসন জানাচ্ছেন, ‘‘হয়তো আমি আমার নাক পরিষ্কার করছিলাম আনমনে। তখনই কোনও ভাবে ওটা আঙুল থেকে খুলে গিয়ে নাকের মধ্যে ঢুকে পড়ে।’’ কিন্তু ব্যাপারটা কখনওই তিনি বুঝতে পারেননি। এক যুগ পেরোতে না পেরোতেই আবার সেটা তার কাছে ফিরে এল।

এত বছরে ওই আংটির গায়ে মরচে ধরেছে ঠিকই কিন্তু আংটির মাথায় বসানো হিরেটা দিব্যি আছে। তাই বলাই বাহুল্য এ নিয়ে স্বাভাবিকভাবেই থম্পসন পরিবারের মেজাজ দারুণ রয়েছে নিশ্চয়ই।

 
Electronic Paper