ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাড়ির যত্নে টিপস

লাইফস্টাইল ডেস্ক
🕐 ৩:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০১৮

আপনার আলমারিটি নিশ্চয়ই শাড়ি দিয়ে ভর্তি! তবে শুধু শাড়ি কিনে আলমারিতে ভরলেই হবে? যে শাড়ি নারীকে সুন্দর বানায় সেই শাড়িরও তো যথোপযুক্ত সম্মান মানে যত্ন দরকার।

আপনি আলমারিতে শাড়ি রেখে ভাবছেন শাড়ি আপনার ভালোই থাকবে। কিন্তু আলমারির ভেতরেও যদি ঠিকমতো না রাখা হয় তাহলে কিন্তু আপনার শাড়ি নষ্ট হয়ে যেতে পারে।

কারণ, আপনার শাড়িগুলো যে আপনার কাছে কত প্রিয় তা আমরা খুব ভালো করেই জানি। তাই বাড়িতে শাড়ির যত্ন কীভাবে নেবেন তার কিছু টিপস রইল আপনাদের জন্য।

শাড়ি খারাপ হওয়ার কারণ
শাড়ির যত্ন ঠিকমতো না নিলে কিন্তু শাড়ি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। যেমন বর্ষাকালে শাড়িতে ফাঙ্গাস হয়ে যায়, ভাঁজে ভাঁজ পরে শাড়ি ছিঁড়ে যায়, অনেক সময় অনেকদিন ধরে একভাবে থাকতে থাকতে শাড়ির রংও নষ্ট হয়ে যায়।

তাহলে উপায়? শাড়ির ধরন যেমন আলাদা, তেমনি তার যত্নের ধরনও কিন্তু আলাদা। তবে ঘাবড়ানোর মতো কিছুই নেই। খুব সহজেই আপনি আপনার শাড়ির যত্ন বাড়িতেই করে ফেলতে পারবেন।

সুতি শাড়ির যত্ন
সুতি শাড়ির কিন্তু বেশ একটা আঁতেল আঁতেল ভাব আছে। কিন্তু তা ম্যাড়মেড়ে হয়ে গেলে সব কায়দাই শেষ! তাই সুতি শাড়ির রং এবং কাপড় যাতে একেবারে কড়কড়ে থাকে তা কিন্তু খুব জরুরি।

 
Electronic Paper