ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিলেট বিভাগে ২০৯ জন করোনায় আক্রান্ত

সিলেট প্রতিনিধি
🕐 ৬:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২২

সিলেট বিভাগে ২০৯ জন করোনায় আক্রান্ত

সিলেট বিভাগে করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ২০৯ জন আক্রান্ত হয়েছেন। তবে এ সময় ভাইরাসে কারো মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের তথ্য অনুযায়ী, গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৭৯ জনের নমুনা পরীক্ষা করে ২০৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার শতকরা ১৭.৭৩ ভাগ।

করোনায় আক্রান্ত ২০৯ জনের মধ্যে সিলেট জেলার ১৪৭ জন, সুনামগঞ্জের ৭ জন, হবিগঞ্জের ২৬ জন ও মৌলভীবাজার জেলার ২৯ জন রয়েছেন। এ সময় করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ জন।

গত ২৮ অক্টোবরের পর থেকে সিলেট বিভাগে করোনা সংক্রমণ ১ শতাংশের নিচে অবস্থান করছিল। তবে ২৯ ডিসেম্বর করোনা শনাক্ত ১ শতাংশ অতিক্রম করে। আর চলতি বছরের প্রথম থেকে সিলেট অঞ্চলে আবারও বাড়তে শুরু করে সংক্রমণের হার।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ জন, এনিয়ে হাসপাতালে মোট চিকিৎসাধীন আছেন ৩৮ জন। সবমিলিয়ে সিলেট বিভাগে করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬ হাজার ৬৪ জন।

তন্মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৫০ হাজার ১৮৫ জন। এপর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় করোনায় মোট মৃত্যুবরন করছেন ১ হাজার ১৮৬ জন।

এদিকে করোনা সংক্রমন রোধে সারা দেশের মতো সিলেট বিভাগজুড়ে সরকারের নির্দেশনা অনুযায়ী সব ধরনের টিকাদান কার্যক্রম যথারীতি অব্যাহত রয়েছে।

 
Electronic Paper