ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মৌলভীবাজারে আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৩

মৌলভীবাজার প্রতিনিধি
🕐 ২:০০ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১

মৌলভীবাজারে আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৩

মৌলভীবাজারে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। সেই সাথে বাড়ছে মৃত্যু। জেলায় সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও ৩ জন। এ নিয়ে মোট মৃত্যুবরণ করেছেন ৫৩ জন। আর গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজারে শনাক্ত হয়েছেন নতুন ৩৩ জন। সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ (২৫ জুলাই) রবিবার প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

 

সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ দৈনিক প্রতিবেদনে বলা হয়েছে, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলার ১০২ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ৩৫ শতাংশ। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৪ হাজার ৭১৪ জন। ২৪ ঘণ্টায় জেলায় ৯৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫৬ জন।

গত একদিনে জেলায় মৃত্যু হয়েছে আরও ৩ জনের। তাদের একজন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে, অপর দুইজন শ্রীমঙ্গল ও কমলগঞ্জে। এ নিয়ে এখন পর্যন্ত মৌলভীবাজারে ৫৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। যাদের মধ্যে রাজনগর ৪ জন, কুলাউড়া ৩ জন, বড়লেখায় ২ জন, কমলগঞ্জে ৩ জন, শ্রীমঙ্গলে ৭ জন, জুড়ী ৪ এবং সদর হাসপাতালে ৩০ জন।

এদিকে জেলায় এখন করোনা আক্রান্ত রোগী নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন ১ হাজার ২২২ জন, হাসপাতালে আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন ৩৩ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন সন্দেহজনক রোগী আছেন ৩৮ জন।

সিভিল সার্জন ডা: চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানিয়েছেন, সরকারি বিধিনিষেধ চলাকালেও জেলায় টেস্ট যত বাড়ছে করোনা শনাক্ত রোগীর সংখ্যা তত বাড়ছে। সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই। অতিপ্রয়োজন ছাড়া ঘর থেকে না বের হওয়ার পরামর্শ দেন তিনি।

 

 
Electronic Paper