ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৬৪ বছর পর সিসিকের ভূমি উদ্ধার

সিলেট ব্যুরো
🕐 ১১:৩১ পূর্বাহ্ণ, জুলাই ১৬, ২০২১

৬৪ বছর পর সিসিকের ভূমি উদ্ধার

অবশেষে ৬৪ বছর পর দখল হওয়া সাড়ে ২৫ শতক জায়গা উদ্ধার করেছে সিলেট সিটি করপোরেশন। দুই সপ্তাহ আগে পাওয়া হাইকোর্টের রায়ে ভূমির মালিকানা ফিরে পায় সিসিক। আদালত জমির দখল বুঝে নিতে সিসিকের পক্ষে রায় দেন। এরপর অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়। ভেঙে দেওয়া হয় ওই ভূমির স্থাপনা।

গতকাল বৃহস্পতিবার সকালে মেয়র আরিফুল হক চৌধুরী ও সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসমিন রুমা পুনরুদ্ধার হওয়া এই বিশাল ভূমি পরিদর্শনে আসেন। বর্তমান বাজার মূল্য অনুসারে জায়গাটির মূল্য আট কোটি টাকার উপরে। ১৯৫৬ সালের খতিয়ান অনুসারে এই বিশাল ভূমির মূল মালিকানা ছিল স্থানীয় সরকারের। কিন্তু স্থানীয় অধিবাসী আব্বাস উদ্দিন গং নগরীর সোবহানীঘাটস্থ প্রায় ২৬ ডেসিমেল এই জায়গাটি দীর্ঘদিন ধরে মামলার মাধ্যমে নিজেদের দাবি করে ভোগ দখল করে আসছিলেন। এক সপ্তাহ আগেই হাইকোর্টের এক আদেশে জায়গার মালিকানা ফিরে পায় সিলেট সিটি করপোরেশন।

জায়গার মালিকানা ফিরে পেয়ে সিসিক মেয়র আরিফুল হক বলেন, এই রায়ের মাধ্যমে প্রমাণ হলো কেউ সরকারের সম্পত্তি অবৈধভাবে ভোগ দখল করে রাখতে পারবে না। তিনি বলেন, দেখভালের অভাবে এভাবে সিসিকের অনেক সম্পত্তি বেহাত হয়েছে। আগামীতেও সিসিকের দখল হওয়া সম্পত্তি এভাবে উদ্ধার করা হবে। আপাতত এ স্থানে কি করা হবে।

 

 
Electronic Paper