ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজমিরীগঞ্জে ধান কাটা পরিদর্শনে জেলা প্রশাসক

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
🕐 ৪:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

আজমিরীগঞ্জে ধান কাটা পরিদর্শনে জেলা প্রশাসক

হবিগঞ্জের আজমিরীগঞ্জে চলতি বোরো মৌসুমে হাওড়ে ধান কাটার অবস্থা এবং ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারের দেয়া দ্বিতীয় ধাপের গুচ্ছ গ্রামের চলমান নির্মাণকাজ পরিদর্শন করেছেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। ১৯ এপ্রিল (সোমবার) সকাল সাড়ে ১১টায় আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা হাওর এবং সদর বাঁশমহাল হাওরে ধান কাটা পরিদর্শন করেন জেলা প্রশাসক ইশরাত জাহান।

এ সময় তিনি কৃষকদের উদ্দেশে বলেন, আবহাওয়ার কথা বিবেচনা করে যে ধানগুলো অন্তত ৮০ শতাংশ পেকেছে সেই ধানগুলো আপনারা আগামী ৩ দিনের ভেতর কেটে ফেলুন। প্রয়োজনে ছাত্র, স্বেচ্ছাসেবীদের সাহায্য নিন। শ্রমিক সংকট হলে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সবাই মিলে শ্রমিক সংকট দূর করা হবে। কৃষকের ধান ঘরে তোলার বিষয়ে জেলা প্রশাসন থেকে সর্বোচ্চ সহায়তা প্রদান করা হবে।

এরপর জেলা প্রশাসক ইশরাত জাহান উপজেলার সদর ইউনিয়নের গুচ্ছ গ্রামে দ্বিতীয় পর্যায়ে গৃহহীনদের জন্য নির্মিত ৩০টি গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিন্টু চৌধুরী, হবিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. তমিজ উদ্দিন খান, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান, সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ, আজমিরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাজিব সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন বনিক ও সাধারণ সম্পাদক এবায়দুর রহমান রাসেল প্রমুখ।

 
Electronic Paper