ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মৌলভীবাজারে ৪০ মামলা, ৫৭ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি
🕐 ১১:১০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

মৌলভীবাজারে ৪০ মামলা, ৫৭ হাজার টাকা জরিমানা

লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে সচেতনতামূলক ক্যাম্পেইনে মাঠেন নামেন জেলা প্রশাসক। আর নিষেধাজ্ঞা প্রতিপালন নিশ্চিতে মৌলভীবাজারে ৪০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। অভিযানে সহযোগীতা করেছে র‌্যাব-৯ ও পুলিশ।

মঙ্গলবার বিকেলে পুরো শহরজুড়ে সতর্কতামূলক মাইকিং করে জেলা প্রশাসন, পৌরসভা ও জেলা তথ্য অফিস। লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে সচেতনতামূলক ক্যাম্পেইনে মাঠেন নামেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও পৌরসভার মেয়র ফজলুর রহমান।

এছাড়া প্রতিটি উপজেলায় লকডাউন বাস্তবায়নে ব্যাপক প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান এবং জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি সরকারি নির্দেশনা প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা করছে জেলা প্রশাসন। এসব অভিযানে অনেকেই গুণছেন জরিমানা।

সারা জেলায় ৪০ ব্যাক্তি ও প্রতিষ্টানকে ৫৭ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের মোবাইল টিম। এসব মোবাইল টিমে নেতৃত্বদেন উপজেলা নির্বাহি অফিসারগণ ও জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কঠোর লকডাউন শুরুর দিন অর্থাৎ বুধবার সারাদিন মাঠে থাকবেন জেলা প্রশাসক, উপজেলা নির্বাহি অফিসারগণ, নির্বাহি ম্যাজিস্ট্রেটগণ, পুলিশ ও র‌্যাব সদস্যরা।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, ‘এই কয়েকদিন আমরা দোকানপাট ও যানবাহন সীমিত করেছিলাম। কাল থেকে চলবেনা কোনো প্রকার যানবাহন, প্রয়োজন ছাড়া কেউ বের হতে পারবেনা।’ লকডাউন প্রতিপালনে আগামী সাতদিন সকলের সহযোগিতা চান জেলা প্রশাসক।

 
Electronic Paper