ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চালুর আগেই ভেঙে পড়ল বিদ্যুতের ১৩ খুঁটি

সুনামগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০২১

চালুর আগেই ভেঙে পড়ল বিদ্যুতের ১৩ খুঁটি

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার ৩৩ কেভি নতুন বিদ্যুৎ সঞ্চালন লাইনের ১৩টি খুঁটি ভেঙে পড়েছে। এ কারণে সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। গতকাল রোববার ভোরে কালবৈশাখী ঝড়ে সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কের বড়ঘাট এলাকায় লাইনসহ ১৩টি খুঁটি ভেঙে পড়ে।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের দায়িত্বশীলরা জানান, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণ করা হচ্ছিল। কিন্তু চালুর আগেই রোববার ভোরে ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে পড়ে।

সড়কে খুঁটিগুলো পড়ায় সুনামগঞ্জ-সাচনা-জামালগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকেই পল্লীবিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুঁটি ও তার অপসারণের কাজ শুরু করেছেন। বড়ঘাট গ্রামের বাসিন্দা নূরুল আমিন বলেন, খুঁটিগুলো খুবই দুর্বল। এ কারণে সামান্য সময়ের ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে পড়েছে। কাজের ঠিকাদার মাসুক মিয়া বলেন, আমার কাজ ছিল বিদ্যুৎ সঞ্চালনের তারগুলো বসানো। অন্য ঠিকদার খুঁটি বসানোর কাজ করেছে। আমি গত ২৭ মার্চ আমার কাজ শেষ করেছি।

পল্লীবিদ্যুতের নির্বাহী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন ভূইয়া জানান, এটি তাদের ৩৩ কেভির নির্মাণাধীন লাইন। লাইনে এখনো বিদ্যুৎ সরবরাহ শুরু হয়নি। তার আগেই ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে। সড়ক থেকে তার ও খুঁটি অপসারণে কাজ শুরু হয়েছে।

 
Electronic Paper