স্বপ্নের বিসিএস দেওয়া হলো না ডা. অন্তরার

ঢাকা, সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | ৬ বৈশাখ ১৪২৮

স্বপ্নের বিসিএস দেওয়া হলো না ডা. অন্তরার

সিলেট ব্যুরো ৯:৫৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১

print
স্বপ্নের বিসিএস দেওয়া হলো না ডা. অন্তরার

৪২তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে গতকাল শুক্রবার সকালে ঢাকাগামী বাসে উঠে বসেছিলেন ডা. অন্তরা খান। সঙ্গে ছিলেন স্বামী সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের শিক্ষক ডা. আল মাহমুদ সাদ ইমরান খান। কিন্তু বাস ছাড়ার কিছুক্ষণ পর সকাল সাড়ে ৬টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুরে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে এখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন ডা. অন্তরা। আর এই ঘটনায় প্রাণ হারালেন ডাক্তার ইমরানের বোন ডা. ইন্নরী খান বলেন, ‘আমার ভাই তার স্ত্রীকে নিয়ে বিসিএস পরীক্ষার জন্য ভোরের বাসে ঢাকা যাচ্ছিলেন।

কিন্তু সকাল সাড়ে ৭টার দিকে ভাইয়ের মৃত্যুর খবর আসে। ভাবির আর বিসিএস দেওয়া হলো না।’ উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের ডাইরেক্টর এমদাদ হোসেন চৌধুরী বলেন, ‘এই শিক্ষকের মৃত্যুতে আমরা শোকাহত। আহত অন্তরা খানের চিকিৎসা আমাদের হাসপাতালে চলছে।’ ইমরান-অন্তরা দম্পতির দুই কন্যা সন্তান রয়েছে। ইমরানের বাবা ডা. আমজাদ হোসেন খানও একজন চিকিৎসক।

উল্লেখ্য , গতকাল সকাল সাড়ে ৬টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুরে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) একটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। এই ঘটনায় প্রাণ হারিয়েছেন ৮ জন। তারা হলেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক আল মাহমুদ সাদ ইমরান খান (৩৩), এনা পরিবহনের বাসচালক মঞ্জুর আলী (৩৮), এনার সুপারভাইজার সালমান খান (২৫), হেলপার জাহাঙ্গীর হোসেন (২৪), নুরুল আমিন (৫০), নাদিম আহমদ সাগর (২৯), শাহ কামাল (২৭) ও রহিমা (২৬)।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বিএম আশরাফ উল্ল্যা তাহের বলেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত আটজন নিহত হয়েছেন। দুর্ঘটনার পর প্রায় তিন ঘণ্টা সড়কে যান চলাচল বন্ধ ছিল। এরপর বাস দুটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয় বলেও জানান তিনি।