ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার ১১২৬ ঘর প্রস্তুত

মৌলভীবাজার প্রতিনিধি
🕐 ৫:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার ১১২৬ ঘর প্রস্তুত

মুজিববর্ষ উপলক্ষে মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার ১১২৬টি সেমি পাকা ঘর প্রস্তুত করা হয়েছে। জেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এসব ঘর হস্তান্তর করা হবে। প্রতিটি উপজেলা প্রশাসনে তত্বাবধানে জমি বাছাইসহ ঘর নির্মান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এক সংবাদ সম্মেলনে জানান, খাস জমি দখল মুক্ত করে প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রথম পর্যায়ে ১১২৬টি সেমিপাকা ঘর নির্মান করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণ ও হস্তান্তর পর্যন্ত খরচ হবে ১ লাখ ৭৩ হাজার ২ শত ৫০ টাকা।

সেমি পাকা ঘরের সাথে একটি ভূমি ও গৃহহীন পরিবার ২ শতক জমি পাবেন। জমিসহ ঘর হস্তান্তরের সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ প্রকল্পের উদ্বোধন করবেন।
মৌলভীবাজার জেলায় এই তারিখে ৫শত ৪২টি ঘর হস্তান্তর করা হবে এবং ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নির্মানাধীন অন্য ঘরসহ জমি উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মল্লিকা দে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম। এতে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক আরো জানান, মৌলভীবাজার সাতটি উপজেলায় তৈরি হয়েছে সারি সারি লাল টিনের ছাওনিতে গড়া এক তলা সেমি পাকা ঘর। অসহায়, ঘর ও জমিহীন মানুষের জন্যই সরকারের মুজিববর্ষের অঙ্গিকার এর বাস্তব রুপায়নে এখানেই গড়ে উঠেছে স্বপ্নের রংয়ে আকা ঘর গুলি। আশ্রয়হীন মানুষের স্বপ্নের ঠিকানা ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের ঘরে রয়েছে দু’টি কক্ষ, একটি রান্না ঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে সাড়া দিয়ে জেলার প্রতিটি ভূমিহীন ও ঘরহীন পরিবারের জন্য থাকছে দ্বিকক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এসব ঘর।

 

 
Electronic Paper