ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এমসির ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ: অভিযোগ গঠন শুনানি পেছাল

জেলা প্রতিনিধি
🕐 ৩:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

এমসির ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ: অভিযোগ গঠন শুনানি পেছাল

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় অভিযোগ গঠন শুনানি পিছিয়েছে। ফলে চাঞ্চল্যকর এ মামলার বিচার শুরু হয়নি। আগামী ১২ জানুয়ারি মামলাটির পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত। সেদিন মামলাটির আসামি ছাত্রলীগের আটজনের বিরুদ্ধে শুনানি শেষে অভিযোগ গঠন হতে পারে।

১০ জানুয়ারি, রোববার সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলার নির্ধারিত তারিখে নথি পর্যালোচনার জন্য সময় প্রার্থনা করে বাদীপক্ষ। এ পরিপ্রেক্ষিতে ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক অভিযোগ গঠন শুনানি পিছিয়ে দুইদিন সময় মঞ্জুর করেন।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রাশিদা সাইদা খানম সমকালকে এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ৪ জানুয়ারি ট্রাইব্যুনালে মামলার প্রথম শুনানির দিন বাদীপক্ষ সময় চেয়েছিল। সেদিন আদালত তাদের এক সপ্তাহ সময় দিয়েছিলেন। এবারে তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আরও দুইদিন সময় দেওয়া হয়েছে।

রোববার মামলাটির অন্যতম আসামি তারেকুল ইসলাম তারেকের জামিন আবেদন করা হয়েছে। কিন্তু আদালত শুনানি শেষে তা নামঞ্জুর করেন। গত ৪ জানুয়ারিও আরেক আসামি শাহ মাহবুবুর রহমান রনির পক্ষে জামিন আবেদন করা হলে বিচারক তাও নামঞ্জুর করেন।

গত বছরের ২৫ সেপ্টেম্বর এমসি কলেজ ছাত্রাবাসে এক তরুণী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। এ ঘটনায় তার স্বামী বাদী হয়ে ছাত্রলীগের ছয়জনের নাম উল্লেখ করে মামলা করেন। এরপর পুলিশ আটজনকে গ্রেপ্তার করে; যারা রিমান্ড শেষে আদালতে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

গত ২ ডিসেম্বর মুখ্য মহানগর হাকিম আদালতে ছাত্রলীগের আট নেতাকর্মীকে আসামি করে পৃথক অভিযোগপত্র দেওয়া হয়। এরপর বিচারের জন্য মামলাটি সিলেট বিভাগীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

 
Electronic Paper