ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিদ্রোহী দমনে ব্যর্থতায় আ.লীগ প্রার্থীর ভরাডুবি

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ৮:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

বিদ্রোহী দমনে ব্যর্থতায় আ.লীগ প্রার্থীর ভরাডুবি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন। এ পৌরসভায় সঠিক প্রার্থী বাছাই করতে পারেনি আওয়ামী লীগ। তাই এর খেসারত দিল তারা। বর্তমান মেয়রের লাগামহীন দুর্নীতি এবং আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী দমনে ব্যর্থতার কারণে এমনটি হয়েছে বলে স্থানীয় নেতাকর্মীদের ধারণা।

জানা যায়, আওয়ামী লীগ শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে ভুল প্রার্থী বাছাইয়ের খেসারত দিল। শুধু তাই নয় বর্তমান মেয়র ছালেকের লাগামহীন দুর্নীতি এবং বিদ্রোহী প্রার্থী দমনে ব্যর্থতার কারণেই ভরাডুবি হয়েছে বলে মনে করছেন স্থানীয় নেতাকর্মীরা।

যার ফলে বিএনপি মনোনীত প্রার্থী ফরিদ আহমেদ অলি ধানের শীষ প্রতীকে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৪০৪১। নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাসুদ উজ্জামান মাসুক নৌকা প্রতীকে পেয়েছেন ৩১৪১ ভোট। নির্বাচনে ছয় প্রার্থীর মধ্যে চার মেয়র প্রার্থীই ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী।

তাদের প্রাপ্ত ভোট ছিল ৬ হাজার ৬১ ভোট। গত সোমবার রাত সাড়ে ৯টায় উপজেলা নির্বাচন কার্যালয়ে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্র্র্র্নিং কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম।

এদিকে, এই পৌরসভায় প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট প্রদানে ভোটারদের কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে। তাছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পূর্ণ হয়েছে। দুই একটি ভোট কেন্দ্রের বাইরে উৎসুক জনতার মধ্যে হাতাহাতির ঘটনা হলেও ভোট গ্রহণে কোনো বাধা সৃষ্টি হয়নি বলে জানালেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

 
Electronic Paper