আ.লীগের একমাত্র নারী মেয়র প্রার্থী জাকিয়া

ঢাকা, রবিবার, ১৭ জানুয়ারি ২০২১ | ৪ মাঘ ১৪২৭

২৫ পৌরসভা নির্বাচন

আ.লীগের একমাত্র নারী মেয়র প্রার্থী জাকিয়া

পঞ্চগড় প্রতিনিধি ৬:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

print
আ.লীগের একমাত্র নারী মেয়র প্রার্থী জাকিয়া

প্রথম পর্যায়ে নির্বাচন কমিশন ঘোষিত ২৫টি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের একমাত্র নারী মেয়র প্রার্থী পঞ্চগড়ের জাকিয়া খাতুন।

গত শনিবার রাতে কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ২৫ মেয়র প্রার্থীর নাম প্রকাশ করা হয়। এতে প্রথমেই নৌকা প্রতীকের চুড়ান্ত মনোনীত প্রার্থী হিসেবে জাকিয়া খাতুনের নাম রয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, তিনি দল তথা দলীয় সভানেত্রীর মনোনীত প্রার্থী। এজন্য যেভাবেই হোক নেতাকর্মীদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি গতবারের পরাজয়কে এবার বিজয়ে রুপান্তর করতে সবাইকে সর্বোচ্চ প্রচেষ্ঠা চালানোর আহ্বান জানান।

দলীয় সূত্র জানায়, শহরের একটি বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা জাকিয়া খাতুন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এছাড়া তিনি জেলা আওয়ামী লীগেরও সদস্য। এবারের পৌরসভা নির্বাচনে তিনিসহ ৬ জন দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

গত পৌর নির্বাচনে তিনি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে বিএনপি মনোনীত প্রার্থীর কাছে পরাজিত হন। নৌকা প্রতীকে তিনি ভোট পান ৬ হাজার ৭৯৮টি ও বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে ভোট পান ১৩ হাজার ৮৬৮টি।

গত রোববার রাতে জাকিয়া খাতুন ঢাকা থেকে পঞ্চগড় শহরে পৌঁছার আগে নেতাকর্মী-সমর্থকরা তাকে গলায় মালা পড়িয়ে ব্যানার-ফেস্টুন, মোটরসাইকেল ও মাইক্রোবাসের বহর দিয়ে নিয়ে আসেন। এসময় তারা তার পক্ষে নানারকমের স্লোগান দেন। একই সঙ্গে তিনি হেঁটে হেঁটে নানা পেশার লোকজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

পরে চৌরঙ্গী মোড়ে নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন। এসময় তিনি বলেন, অন্যরাও দলীয় মনোনয়ন পাওয়ার যোগ্য ছিল। নানা বিবেচনায় দলীয়ভাবে তাকে বেছে নেওয়া হয়েছে। এখন বিজয়ের কোন বিকল্প নেই। এজন্য তিনি নৌকার পক্ষে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রণিক বলেন, পঞ্চগড় পৌরসভার বর্তমান মেয়র ও পৌর বিএনপির সভাপতি তৌহিদুল ইসলামকে দলীয়ভাবে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়েছে। গত নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তুলনায় প্রায় দ্বিগুণ ভোট পেয়ে বিজয়ী হন।

গত নির্বাচনের মতো এই দুই প্রার্থীর মধ্যে এবারও ভোটের লড়াই হবে বলে তিনি মনে করেন। তবে, পাঁচবারের পৌর মেয়র তৌহিদুল ইসলাম বিগত নির্বাচনগুলোর অভিজ্ঞতা ও কৌশল কাজে লাগিয়ে সম্মিলিত দলীয় প্রচেষ্ঠায় এবারও বিজয়ী হতে তৎপরতা চালাবেন।