রায়হানের মা ন্যায় বিচারের দাবি জানিয়েছেন

ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৫ মাঘ ১৪২৭

রায়হানের মা ন্যায় বিচারের দাবি জানিয়েছেন

নিজস্ব প্রতিবেদক ২:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২০

print
রায়হানের মা ন্যায় বিচারের দাবি জানিয়েছেন

সিলেটে পুলিশি নির্যাতনে রায়হানের মৃত্যুর সঙ্গে জড়িত ও আলামত নষ্টকারী এবং আকবরকে পালিয়ে যেতে সহায়তাকারী পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্য পুলিশ সদস্যদের গ্রেফতার করার দাবি জানিয়েছেন নিহত রায়হানের পরিবার ও এলাকাবাসী। ১৪ নভেম্বর, শনিবার দুপুরে নগরীর আখালিয়ায় রায়হানের নিজ বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বৃহত্তর আখালিয়া সংগ্রাম পরিষদের আহ্বায়ক স্থানীয় কাউন্সিলর মখলিছুর রহমান কামরান।

তিনি দ্রুততম সময়ের মধ্যে অভিযোগপত্র দাখিল এবং সুষ্ঠু ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

এছাড়া রায়হানের মা আকবরকে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সিলেট জেলা পুলিশ এবং কানাইঘাট সীমান্ত এলাকার বাসিন্দা ও খাসিয়া সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি জড়িত সকলকে গ্রেফতারের পাশাপাশি ন্যায় বিচার দাবি করেন।

উল্লেখ্য, এ ঘটনার মূল অভিযুক্ত বন্দর বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াকে গেলো ৯ অক্টোবর কানাইঘাট সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরদিন গেলো ১০ নভেম্বর থেকে সাত দিনের রিমান্ডে রয়েছেন তিনি। রিমান্ড শেষে তাকে আগামী ১৭ নভেম্বর আদালতে হাজির করা হবে। এ সময় তাকে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়ার আহ্বান জানানো হবে বলে জানিয়েছে তদন্তকারী সংস্থা পিবিআই।