ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বনাথের দশঘর ইউপি নির্বাচন

ধানের শীষ প্রার্থীর বিজয়

সিলেট প্রতিনিধি
🕐 ৫:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে প্রায় ১৭ বছর পর অনুষ্ঠিত হওয়া সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন নির্বাচন। আর এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জবেদুর রহমানকে পেছনে ফেলে মাত্র ৩৮৫টি ভোট বেশি পেয়ে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এমাদ উদ্দিন খান বিজয় পেয়েছেন।

এদিকে আওয়ামী লীগের প্রার্থীর এই পরাজয়কে নেতাকর্মীদের অভ্যন্তরীণ কোন্দলকে দায়ী করছেন অনেকেই। অনেক নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও এমন ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

বৃহস্পতিবার ওই ইউনিয়নে ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপির বিদ্রোহীসহ পাঁচজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ওই নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী জবেদুর রহমানকে পরাজিত করে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এমাদ উদ্দিন খান। বিজয়ী প্রার্থী এমাদ উদ্দিন খান পেয়েছেন ৩১৬৬ ভোট পেয়েছেন। আর তার নিকটতম জবেদুর রহমান পেয়েছেন ২৭৮১ ভোট।

বৃহস্পতিবার রাতে ভোট গণনা শেষে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার গোলাম সারওয়ার চেয়ারম্যান পদে এমাদ উদ্দিন খানকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

 
Electronic Paper