এসআই আকবর পলাতক

ঢাকা, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭

এসআই আকবর পলাতক

নিজস্ব প্রতিবেদক ৯:২৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০

print
এসআই আকবর পলাতক

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ সাময়িক বরখাস্তকৃত এসআই আকবর হোসেন পালিয়েছেন। তার মোবাইল নম্বর বন্ধ এবং তাকে কোথাও খুঁজে পাওয়া জাচ্ছে না। এর আগে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিনের মৃত্যুর ঘটনায় এসআই আকবরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গণমাধ্যমে সরাসরি আকবরের গা ঢাকা দেওয়ার বিষয়ে কেউ বক্তব্য না দিলেও নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একাধিক জ্যেষ্ঠ কর্মকর্তা তার পালানোর বিষয়টি স্বীকার করেছেন।

১৩ অক্টোবর, মঙ্গলবার দুপুরে এক আদেশে রায়হানের মৃত্যুর ঘটনায় করা মামলার তদন্তের দায়িত্ব পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) দেওয়া হয়েছে। তবে এ ঘটনায় এখনো কাউকে আটক বা জিজ্ঞাসাবাদ করা হয়নি। এদিকে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জ্যোর্তিময় সরকার জানান, মঙ্গলবার দুপুরে এক আদেশে মামলাটি পিবিআইতে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে। এখন থেকে মামলাটি পরিচালনা করবে পিবিআই। তবে এ ঘটনায় বিকাল পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি। এ দিকে মঙ্গলবার সকাল থেকে এসআই আকবরকে খুঁজে পাচ্ছে না পুলিশ।

এর আগে ১০ অক্টোবর, শনিবার রাতে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে মারা যান রায়হান উদ্দিন। এ ঘটনায় ১২ অক্টোবর, সোমবার নিহত রায়হানের স্ত্রী তান্নী বাদী হয়ে সিলেটের কোতোয়ালী থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

এ ঘটনার পর সোমবার বিকালে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া প্রত্যাহার করা হয়েছে আরো তিন পুলিশ সদস্যকে। বরখাস্তকৃত অপর তিনজন হলেন- কনস্টেবল হারুনুর রশীদ, কনস্টেবল তৌওহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাস। আর প্রত্যাহারকৃত পুলিশ সদস্যরা হলো- এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী, কনস্টেবল সজিব হোসেন।