ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ধর্মপাশায় হাওরে নৌকা ডুবে স্কুলছাত্রীর মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি
🕐 ৪:০৪ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

সুনামগঞ্জের ধর্মপাশায় ঝড়ো বাতাসের কবলে পড়ে হাওরে নৌকা ডুবে সুমাইয়া আক্তার (৬) নামে এক শিক্ষার্থীর মৃত্যৃ হয়েছে। সোমবার (২২ জুন) সকালের দিকে উপজেলার পাইকুরাটি ইউনিয়নের শৈলচাপড়া হাওরে এ ঘটনা ঘটে।

সুমাইয়া ওই ইউনিয়নের চকিয়াচাপুর গ্রামের বাসিন্দা রফিকুল ইসলামের মেয়ে ও চকিয়াচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয়রা জানান, চকিয়াচাপুর বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে বিস্কুট বিতরণের কথা ছিল। সোমবার সকালের দিকে চকিয়াচাপুর গ্রাম থেকে একটি ছোট ডিঙি নৌকায় করে শৈলচাপড়া হাওর পাড়ি দিয়ে সুমাইয়াসহ সাত/আটজন শিক্ষার্থী বিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা দেয়। পথে ঝড়ো বাতাসের কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। এসময় নৌকার মাঝিসহ অন্য শিক্ষার্থীরা সাঁতরে জীবন বাঁচাতে পারলেও নিখোঁজ হয় সুমাইয়া। পরে অনেক খোঁজাখুঁজির পর বেলা সাড়ে ১১টার দিকে হাওর থেকে সুমাইয়ার মরদেহ উদ্ধার  করে এলাকাবাসী।

পাইকুরাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফেরদৌসুর রহমান জানান, নিহত শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনতাসির হাসান বলেন, বিস্কুট শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়ার কথা ছিল। স্কুল যেহেতু বন্ধ সে কারণে শিক্ষার্থীদের তো স্কুলে যাওয়ার কথা নয়। তারপরও কেন এমনটি হলো তা খতিয়ে দেখা হবে।

 
Electronic Paper