সিলেটে আরও ১২ জন করোনায় আক্রান্ত

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

সিলেটে আরও ১২ জন করোনায় আক্রান্ত

সিলেট প্রতিনিধি ১০:৫৮ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

print
সিলেটে আরও ১২ জন করোনায় আক্রান্ত

সিলেটে নতুন করে আরও ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (১৮ মে) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২ জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার সাতজন, বিশ্বনাথ উপজেলার চারজন ও হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার একজন।

সোমবার (১৮ মে) রাতে এসব তথ্য নিশ্চিত করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এদিকে, নবীগঞ্জের আক্রান্ত ওই ব্যক্তি বর্তমানে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। তার নমুনা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে সংগ্রহ করা হয় বলে জানান শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৩৩ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১৬৫ জন, সুনামগঞ্জে ৭৫, হবিগঞ্জে ১৩২ ও মৌলভীবাজারে ৬১ জন। করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৯২ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৬ জন, সুনামগঞ্জে ৩৫, হবিগঞ্জে ৩৯ জন এবং মৌলভীবাজারে দুইজন।

এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন সাতজন। এর মধ্যে সিলেট জেলায় চারজন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে দুইজন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কেউ করোনায় মারা যাননি। বর্তমানে হাসপাতালের আইসোলেশন সেন্টারে ভর্তি আছেন ১৫৪ জন।

এই বিভাগে বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন মোট এক হাজার ১৯ জন। সিলেট জেলায় ২৭২ জন, সুনামগঞ্জে ২৩৪ জন, হবিগঞ্জে ১৫৭ জন ও মৌলভীবাজারে ৩৪৬ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে গেছেন ৬৮ জন। কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৮ জন।