সিলেটে প্রতিপক্ষের হামলায় যুবকের মৃত্যু

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

সিলেটে প্রতিপক্ষের হামলায় যুবকের মৃত্যু

সিলেট প্রতিনিধি ১০:৪৮ পূর্বাহ্ণ, মে ০৭, ২০২০

print
সিলেটে প্রতিপক্ষের হামলায় যুবকের মৃত্যু

সিলেটে গরুর ধান খাওয়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে প্রতিপক্ষের হামলায় শিপন আহমদ (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। বুধবার (০৬ মে) সন্ধ্যায় জেলার ওসমানীনগর উপজেলার ইশাগ্রাই গ্রামে এ ঘটনা ঘটে। শিপন ওই গ্রামের আশিক মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার বিকেলে গরুর ধান খাওয়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে সন্ধ্যায় পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ঈশাগ্রাই জয়নুল হকের পক্ষের লোকজন শিপনকে সুলফি দিয়ে বুকে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। পরে শিপনকে দ্রুত উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয়রা আরও জানান, ইউপি সদস্য জয়নুলের সঙ্গে শিপনের বাবা আশিকের বিরোধ চলছিল। গত কিছুদিন ধরে ধন মেম্বার আশিকের বাড়ির চলাচলের রাস্তার পাশের জমি নিজের বলে দাবি করেন ও দেয়াল নির্মাণ করে রাস্তা বন্ধ করে দেন। এ নিয়ে একাধিকবার সালিশও হয়েছে।

এছাড়াও জয়নুল হক মেম্বারের পরিবারের পক্ষ থেকে দেওয়া গ্রামের জামে মসজিদ নিয়েও আশিকের পক্ষের লোকজনের সঙ্গে বিরোধ রয়েছে। সম্প্রতি আশিকের লোকজন গ্রামের ওই মসজিদের পুকুরে মাছ ধরতে গেলে জয়নুলের লোকজন বাধা দেয়। এসব বিষয় ছাড়াও গরুর ধান খাওয়া নিয়ে সংঘর্ষে আশিকের ছেলে প্রতিপক্ষের হাতে নিহত হন।

এ ঘটনায় আহতরা হলেন- ওসমানীনগর উপজেলার ঈশাগ্রাই গ্রমের গ্রামের আশিক, তার ছেলে রিপন আহমদ, আব্দুল হক, আব্দুস সালাম, আনহার মিয়া, নজির মিয়া ও নজির মিয়া। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।

আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে আশিক ও আব্দুল হকের অবস্থা গুরুতর।

সিলেটের ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ মোবারক বলেন, ঘটনার পর থেকে প্রতিপক্ষের লোকজন পলাতক রয়েছেন। জড়িতদের আটক করতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।