সিলেটে চিকিৎসক দম্পতিসহ আরও ৩ জন করোনায় আক্রান্ত

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

সিলেটে চিকিৎসক দম্পতিসহ আরও ৩ জন করোনায় আক্রান্ত

সিলেট প্রতিনিধি ১০:৪৬ পূর্বাহ্ণ, মে ০৭, ২০২০

print
সিলেটে চিকিৎসক দম্পতিসহ আরও ৩ জন করোনায় আক্রান্ত

সিলেটে আরও এক চিকিৎসক দম্পতিসহ নতুন করে তিনজনের করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার (৬ মে) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করে।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, এই দিন ১৮৪ জনের নমুনা পরীক্ষা হলে এরমধ্যে তিনজনের করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে সিলেটে দুইজন এবং হবিগঞ্জের একজন। এই নিয়ে আক্রান্তের সংখ্যা পৌঁছলো ২৬১ জনে।

হাসপাতাল সূত্র জানায়, আক্রান্ত চিকিৎসক হৃদরোগ বিশেষজ্ঞ। তিনি স্ত্রীসহ আক্রান্ত হয়েছেন। কিছুদিন আগে তারা আমেরিকা থেকে ফিরেছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে।

এর আগে সোমবার (৪ মে) আরেকজন গাইনি চিকিৎসকের করোনা পজিটিভ ধরা পড়ে। এছাড়া ঢাকা থেকে ফেরত স্বামীসহ আরেক চিকিৎসক দম্পতি করোনায় আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন আছেন। পাশাপাশি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরও ১৬ ইন্টার্ন চিকিৎসকের করোনা পজিটিভ এসেছে।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনায় আক্রান্ত চিকিৎসক ডা. মঈন উদ্দিন মারা যান। এই নিয়ে বিভাগে ৩১ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সিলেট শহরে ২৩ জন, সুনামগঞ্জ জেলায় ২ জন, হবিগঞ্জ জেলায় ৫ জন এবং মৌলভীবাজারে একজন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে গত ৭ এপ্রিল থেকে মঙ্গলবার (৫ মে) পর্যন্ত ৫৯ জন চিকিৎসা-স্বাস্থ্যকর্মীসহ সিলেট বিভাগে ২৬১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।