শ্রীমঙ্গলে চট্টগ্রামফেরত যুবক করোনায় আক্রান্ত

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

শ্রীমঙ্গলে চট্টগ্রামফেরত যুবক করোনায় আক্রান্ত

মৌলভীবাজার প্রতিনিধি ১১:৩৫ পূর্বাহ্ণ, মে ০৬, ২০২০

print
শ্রীমঙ্গলে চট্টগ্রামফেরত যুবক করোনায় আক্রান্ত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চট্টগ্রামফেরত এক যুবক। মঙ্গলবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেন শ্রীমঙ্গল কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিক।

জানা যায়, আক্রান্ত যুবক উপজেলার সিন্দুরখান ইউনিয়নের খারিজ্জমা গ্রামের মদরিছ মিয়ার ছেলে মোস্তফা কামাল (২৫)। তিনি চট্টগ্রামে একটি কারখানায় চাকরি করেন।

গত ২৩ এপ্রিল চট্টগ্রাম থেকে শ্রীমঙ্গল আসেন। তার করোনার উপসর্গের খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গত ২৪ এপ্রিল নমুনা সংগ্রহ করে সিলেট ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো তার রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে মঙ্গলবারই আমরা ওই যুবকের বাড়িসহ পাশের আরও আটটি বাড়ি লকডাউন ঘোষণা করি এবং সবার পরিবারকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়ে আসছি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী যুগান্তরকে জানান, আক্রান্ত যুবকের পরিবারসহ আশপাশের ৪১ জনকে হোম কোয়ারেন্টিনে থাকতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, আক্রান্ত যুবকের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে। বুধবার তাদের নমুনা সংগ্রহ করে সিলেট পাঠানো হবে।

উল্লেখ্য, এর আগে শ্রীমঙ্গলে একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা ও নিরাপত্তারক্ষী, ঢাকার যাত্রাবাড়ী থেকে আসা ফুলছড়া চা বাগানের শ্রমিকের মেয়ে কলেজছাত্রী ও নরসিংদীফেরত ১২ বছরের এক কিশোর করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে শ্রীমঙ্গল উপজেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা পাঁচে দাঁড়াল।