ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুনামগঞ্জে ৯ উপজেলায় ২৬ জন করোনা শনাক্ত

সুনামগঞ্জ প্রতিনিধি
🕐 ৮:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২০

সুনামগঞ্জে ১৫ জন আক্রান্ত হওয়ার পর নতুন করে করোনা সনাক্ত হয়েছেন আরও ১১ জন। যার মধ্যে রয়েছে তিনজন স্বাস্থ্যকর্মী ও একজন ব্যাংক কর্মকর্তা ও পূর্বে সনাক্ত হওয়ায় নারীর পরিবারের দুই সদস্য রয়েছেন। 

জেলার ১১ টি উপজেলার মধ্যে ৯ উপজেলাই করোনা ছড়িয়েছে। এ পর্যন্ত মোট করোনা সনাক্ত হয়েছেন ২৬জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুজন। জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৬৯৭ জনের। রিপোর্ট অপেক্ষমান ৩৪৭ জনের। নমুনা ফলাফলকৃত ৩৫০ জনের মধ্যে সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সুনামগঞ্জ সদর হাসপাতালের ডাক্তারসহ সুনামগঞ্জে তিনজন আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ইসলামিক ব্যাংকের এক ব্যাংক কর্মকর্তাও রয়েছেন। বিশ্বম্ভরপু উপজেলায় চারজন। যার মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী রয়েছেন।

দক্ষিণ সুনামগঞ্জে চারজন, শাল্লায় তিনজন, জামালগঞ্জে দুজন, ছাতকে দুজন, দিরাইয়ে একজন, জগন্নাথপুরে তিনজন ও দোয়ারাবাজারে চারজন করোনা সনাক্ত হয়েছেন।

এদিকে গত মঙ্গলবার নতুন ৪৮ জনসহ জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৬৯৭ জনের। যার মধ্যে ফলাফল অপেক্ষমান রয়েছে ৩৪৭ জনের বলে জানাগছে। এখনও পর্যন্ত কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। সামাজিক দুরুত্ব নিশ্চিত না করলে সংক্রমণের সংখ্যা দিন দিন বাড়বে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

তিনি বলেন, এখনও পর্যন্ত সুনামগঞ্জে ২৬ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সামাজিক দুরুত্ব নিশ্চিতের পাশাপাশি সচেতন না হলে সংক্রমণের সংখ্যা বাড়বে বলে জানান তিনি।

 

 
Electronic Paper