জ্বর-শ্বাসকষ্টে শিশুর মৃত্যু. পরিবার হোম কোয়ারেন্টাইনে

ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

জ্বর-শ্বাসকষ্টে শিশুর মৃত্যু. পরিবার হোম কোয়ারেন্টাইনে

মৌলভীবাজার প্রতিনিধি ২:১৬ পূর্বাহ্ণ, এপ্রিল ০৯, ২০২০

print
জ্বর-শ্বাসকষ্টে শিশুর মৃত্যু. পরিবার হোম কোয়ারেন্টাইনে

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা গ্রামে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ১৩ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (৮ এপ্রিল) সকালে উপজেলার রহিমুপর ইউনিয়নের কালেঙ্গা গ্রামে নিজ বাড়িতে মারা যায় শিশুটি। খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টিম মারা যাওয়া শিশুটির নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায়। উপজেলা প্রশাসন পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমান জানান, জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে কিছুদিন আগে হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শিশুটিকে নিয়ে বাড়ি ফিরে তার বাবা-মা। বাড়িতে আসার পর আবার জ্বর-শ্বাসকষ্ট দেখা দিলে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে মারা যায়। শিশুর পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, মৃত শিশুর নমুনা সংগ্রহ করে করোনার টেস্ট করতে সিলেট শহীদ ডা. শামসুদ্দীন মেডিক্যাল জেনারেল হাসপাতালে পাঠিয়েছি। রিপোর্ট আসার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে শিশুটি করোনা আক্রান্ত ছিল কিনা।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আশেকুল হক বলেন, শিশুটি করোনা আক্রান্ত কিনা এখনই বলা যাচ্ছে না। রিপোর্ট আসার পর জানা যাবে। সর্তকতার জন্য পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।