কমলগঞ্জে ১০ গ্রাম লকডাউন

ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

কমলগঞ্জে ১০ গ্রাম লকডাউন

হৃদয় ইসলাম, কমলগঞ্জ (মৌলভীবাজার) ১২:১৪ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০২০

print
কমলগঞ্জে ১০ গ্রাম লকডাউন

মৌলভীবাজারের কমলগঞ্জে সাম্প্রতিক করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলার ৫টি ইউনিয়নের ১০টি গ্রামের প্রবেশপথ বন্ধ করে স্বেচ্ছায় লকডাউন করেছেন গ্রামবাসীরা।

গ্রামগুলো হচ্ছে উপজেলার শমশেরনগর ইউপির শিংরাউলী, মাধবপুর ইউপির মাঝেরগাঁও, শিমুলতলা, আদমপুর ইউপির হোমেরজান, তেতইগাঁও, ঘোড়ামারা, সদর ইউপির পশ্চিম কান্দিগাঁও, বনগাঁও, আলীনগর ইউপির উত্তর তিলকপুর, কামদপুর, গকুলনগর গ্রাম।

শমশেরনগর ইউপির বাসিন্ধা মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন অব. সাজ্জাদুর রহমান বলেন, তাদের শিংরাউলী গ্রামের রাস্তা ব্যবহার করে অবাদে ট্রাক ইট, বালু ও জিমর মাটি পরিবহন করছে একটি চক্র।

এ গ্রাম বহিরাগতদের আনাগোনা রয়েছে। গ্রামবাসীদের সু-রক্ষার চিন্তায় গ্রামের ছাত্র, যুবক ও তরুনরা স্বেচ্ছায় নিজ উদ্যোগে গ্রামের প্রবেশ পথে বাঁশ পুতে ব্যারিকেট সৃষ্টি করা হয়েছে। বহিরাগতদের এসময়ে গ্রামে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে গ্রামের মানুষজন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনতে বা জরুরী প্রয়োজনে বাহিরে গেলে হাত মুখ ধোয়ে বাহিরে যাচ্ছেন আবার হাতমুখ ধোয়ে প্রবেশ করছেন।

আরও কয়েকটি স্বেচ্ছায় লকডাউন করা গ্রামের বাসিন্দারা জানান, করোনা ভাইরাসের আতঙ্কেও জন্য তারা এই ব্যবস্থা গ্রহণ করেছেন। বহিরাগতদের তাদের গ্রামে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। গ্রামবাসীদের সু-রক্ষার জন্য স্বেচ্ছায় লকডাউন করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক জানান, গ্রামবাসীরা তাদের সুরক্ষার জন্যই নিজেরা এ উদ্যোগ গ্রহণ করেছে।